Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সরকার আল জাজিরার খবরে আতঙ্কগ্রস্ত

রাজধানীতে প্রতিবাদ সমাবেশে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, গুন্ডা মাফিয়ারা এখন দেশ পরিচালনা করছে। গতকাল মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

হয়রানিমূলক মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের প্রকাশনাবিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ৩৪ জন নেতাকর্মী, পাবনায় ৪৭ জন নেতাকর্মীকে ফরমায়েশী সাজা প্রদান এবং দলের বাণিজ্যবিষয়ক সম্পাদক আলহাজ সালাহউদ্দিন আহমেদকে অযথা কারাগারে প্রেরণের ঘটনার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

রিজভী বলেন, গুন্ডা-মাফিয়া ও সন্ত্রাসীরা এখন রাষ্ট্র চালাচ্ছে। বিশ্ববাসী আতঙ্কগ্রস্থ করোনা ভাইরাসে, আর সরকার আতঙ্কগ্রস্থ আল-জাজিরার খবরে। একে কাউন্টার করার জন্য নতুন নাটক তৈরি করা হচ্ছে। সেই নাটকের নাম জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব কেড়ে নেয়া এবং তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দেয়া।
তিনি বলেন, আজকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে হঠাৎ করে অন্যায়ভাবে কোনও সুযোগ না দিয়ে নড়াইলের একটি আদালতে সাজানো মামলায় সাজা দেয়া হলো। তারপর এখন আমরা কী দেখতে পাচ্ছি, স্বাধীনতার ঘোষক জেড ফোর্সের অধিনায়ক জিয়াউর রহমান, তার নাকি খেতাব কেড়ে নেয়া হবে। আর এটির সিদ্ধান্ত নিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। আমাদের বক্তব্য হচ্ছে, কীসের জন্য হঠাৎ করে এ বিষয়টি সামনে নিয়ে আসা হলো? এগুলোর পেছনে তো সরকার আছে। শেখ হাসিনা আছেন। দেশের এই কীর্তিমান মহানায়কের খেতাব কেন কেড়ে নেয়া হবে? ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে কেন সাজা?

আওয়ামী লীগের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, আপনাদের অনেক নেতা বলেন যে জিয়াউর রহমান নাকি পাকিস্তানের চর, রাজাকার। তাহলে যে ব্যক্তিটি জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাব দিলেন আজকের প্রধানমন্ত্রীর পিতা (শেখ মুজিব) তিনি কত বড় রাজাকার? উনি তো জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাব দিয়েছিলেন, আপনারা সেই খেতাব মুছে দেবেন? পারবেন না। গ্রামের কুঠিরে কুঠিরে জিয়াউর রহমানের নাম। পদ্মা-মেঘনার উত্তাল ¯্স্রোতে জিয়াউর রহমানের নাম, কোকিলের কণ্ঠে জিয়াউর রহমানের নাম, এই নাম মানুষের হৃদয় থেকে মানুষের অন্তর থেকে এই মাফিয়া সরকার মুছে ফেলতে পারবে না।

এখন রাষ্ট্রীয় খেতাব কারা পাচ্ছেন- এমন প্রশ্ন রেখে রিজভী বলেন, এখন খেতাব পাবে কে? খেতাব পাবে ২ খুনের আসামি ৪ খুনের আসামি ৫ খুনের আসামিরা। আর জিয়াউর রহমানের মতো দেশমাতৃকার শ্রেষ্ঠ সন্তানদের খেতাব কেড়ে নেয়া হবে। কারণ কী? সেটি তো আমরা আল-জাজিরায় দেখতেই পাচ্ছি। আজকে খুনিরা অভিনন্দিত, খুনিদের খেতাব দেয়া হয়। কারণ এই রাষ্ট্র মাফিয়ারা চালাচ্ছে, এই রাষ্ট্র গুন্ডারা চালাচ্ছে।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান ডাক্তার এজেডএম জাহিদ হোসেন, আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি গোলাম সারোয়ার, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, কৃষকদলের সদস্যসচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেন ও মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।



 

Show all comments
  • Tawhid ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৬ এএম says : 0
    You are 100% right
    Total Reply(0) Reply
  • Jashim Uddin ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৩ এএম says : 0
    আল জাজিরার নিউজ থেকে জনগণের দৃষ্টি পরিবর্তন করার জন্যই কি এতো কিছু!?
    Total Reply(0) Reply
  • Abdullah Al-Imran ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৪ এএম says : 0
    রিজভী গিনিস বুকের নমিনেশান পাবে আমি নিশ্চিত । তার মত মামলা পৃথিবীর কেউ খাইছে বলে আমার মনে হয় না ।
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৫ এএম says : 0
    এতো দিন পর কিছু লোক রাস্তায় নামছে,আর সরকারের গিরা কাপুনি শুরু হয়ে গেছে।
    Total Reply(0) Reply
  • Tarequl Islam ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৬ এএম says : 0
    সরকার ক্ষমতা হারানোর ভয়ে পাগলা হাতির মতো আচরণ করতেছে
    Total Reply(0) Reply
  • Harunur Rashid ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০৪ এএম says : 0
    We call it a minor jolt before the big one .
    Total Reply(0) Reply
  • A Rahman ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৩ এএম says : 0
    কিন্তু এই সুযোগ তো আপনারা কাজে লাগাতে পারলেন না।
    Total Reply(0) Reply
  • A Rahman ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৪ এএম says : 0
    কিন্তু এই সুযোগ তো আপনারা কাজে লাগাতে পারলেন না।
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ কাজী নুর আলম ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৩৪ এএম says : 0
    কথা ঠিক বটে....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

১৭ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ