Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

নৌকার বাইরে ভোট দিলে ইভিএমে ধরি ফেলা যায় : এ কি কথা বললেন লক্ষ্মীপুরের আ.লীগ নেতা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৫৮ এএম | আপডেট : ৯:৫৯ এএম, ১২ ফেব্রুয়ারি, ২০২১

নৌকার বাইরে ভোট দিলে ইভিএমে ধরি ফেলা যায়, এমনই এক কথা বলে ব্যাপক আলোচনায় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী ওরফে নয়ন।৩ নম্বর ওয়ার্ডের চর সেকান্দর সফি একাডেমি মাঠে অনুষ্ঠিত ওই সভায় ২৩ মিনিটের বক্তব্যে তিনি এসব কথা বলেন। তার এই সত্যপ্রকাশের বিস্তারিত ইনকিলাব পাঠকদের জন্য তুলে ধরেছেন মোহাম্মদ আবদুল অদুদ।

নোয়াখালী অঞ্চলের আঞ্চলিক ভাষায় তিনি বলেন, ‘ইভিএম এমন এক সিস্টেম, নৌকার বাহিরে কেউ ভোট দিলে ধরি হালান যায়। চিটাগাং (চট্টগ্রাম) এক কেন্দ্রে ইভিএমে নৌকা পেয়েছে ২ হাজার ৩০০ ভোট। এক ভোট পান ধানের শীষ। পরের দিন এ ভোট কে দিছে, ওই ওয়ার্ডের নেতারা তারে ধরি হালান। কত নম্বর ভোট নৌকার বাহিরে গেছে, তা ধরি হালা যায়।’ নুর উদ্দিন বলেন, ‘এডা তারের মতো সোজা যে, দলের সিদ্ধান্ত, মেয়র পদে ভোট হবে উন্নয়নের জন্য। আর কাউন্সিলর পদে ভোট হবে নিরপেক্ষ’। নুর উদ্দিন চোধুরী আরও বলেন, ‘ইভিএম একটি মেশিন। একুলে কে কোথায় টিপ দেয়, বুঝা যায়। সুতরাং উল্টাপাল্টা টিপ দিয়ে রাজাকার ও খন্দকার মোশতাক হবেন না। যাঁরা এদিন উল্টাপাল্টা টিপ দিবেন, পরের দিন মেশিন চেক করলে সিসি ক্যামেরার মতো বের করা যাবে।’গত বুধবার বিকেলে লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর কর্মিসভায় নুর উদ্দিন এসব কথা বলেন।

তিনি বুধবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডের পথসভায় বক্তব্য দেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন নৌকা প্রতীকের প্রার্থী এম মেজবাহ উদ্দিন, লক্ষ্মীপুর-৪ (রামগতি) আসনের সাবেক সাংসদ আবদুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিনসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।



 

Show all comments
  • আওয়ামী মুখুশ উন্মোচন হচ্ছে ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১১ এএম says : 0
    শেষমেষ দেখি আওয়ামী পান্ডারাই সব ফাঁস করে দিচ্ছে
    Total Reply(0) Reply
  • Mdhabib ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৪ এএম says : 0
    জয় বাংলা দিন শেষে দেখবো আওয়ামী লীগের ওই... বলবে এগুলো ইডিট করা আমাকে ফাঁসানো হয়েছে
    Total Reply(0) Reply
  • [email protected] ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০৯ এএম says : 0
    শেষমেষ দেখি আওয়ামী পান্ডারাই সব ফাঁস করে দিচ্ছে
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১২ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩০ পিএম says : 0
    আপনারা সবাই রাগ করবেন এইজন্যই আমি হেতেরে .... বললাম না।
    Total Reply(0) Reply
  • Md Younus Ali ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৩:১১ পিএম says : 0
    মরার আগে মানুষ একটু আবোলতাবোল বকে না? এগুলো হচ্ছে তাই। এদের মরার সময় ঘনিয়ে এসেছে। তাই আবোলতাবোল বকতে গিয়ে সত্যি কথা বলে ফেলেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ নেতা


আরও
আরও পড়ুন