Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

ব্রিটিশ রাজপরিবারে নতুন সদস্যের আগমন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৩৫ পিএম

পুত্রসন্তানের জন্ম দিয়েছেন ব্রিটিশ রাজকুমারী ইউজিন। প্রথার বাইরে যেয়ে বুধবার নিজেই এই ঘোষণা দেন তিনি। পরে আনুষ্ঠানিকভাবে সুখবরটি ঘোষণা করে বাকিংহাম প্যালেস। নাতনি ইউজিন এবং নাতজামাই জ্যাক ব্রুকসব্যাঙ্কের প্রথম সন্তান হওয়ার খবরে উচ্ছ্বসিত রানি এলিজাবেথ।

জানা গিয়েছে, এই সন্তান ব্রিটিশ রাজবংশের দশম বংশধর। রানি এলিজাবেথের তৃতীয় পুত্র প্রিন্স অ্যান্ড্রু ও তার সাবেক স্ত্রী সারাহ ফার্গুসনের তৃতীয় সন্তান ইউজিন। তার কোল আলো করেই জন্ম নিল পুত্রসন্তান। রাজ পরিবার জানিয়েছে, বর্তমানে মা ও সন্তান দু’জনেই সুস্থ রয়েছেন। নবম প্রপৌত্রের খবরে আনন্দিত ৯৪ বছরের রানি। সদ্যোজাতের খবর পেয়ে উচ্ছ্বসিত ডিউক অব ইয়র্ক জ্যাক ব্রুকসব্যাঙ্ক এবং তার বাবা-মা।

২০১৮ সালে ডিউক অব ইয়র্ক জ্যাক ব্রুকসব্যাঙ্কের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন রাজকুমারী ইউজিন। উইন্ডসর ক্যাসেলে ধুমধাম করে তাদের বিয়ের অনুষ্ঠান হয়। বিয়ের তিন বছরের মাথায় মা হলেন ইউজিন। সদ্যোজাতের হাতে হাত রেখে একটি ইনস্টাগ্রাম পোস্ট করেছে এই দম্পতি। যেটি মুহূর্তেই ভাইরাল হয়। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যা বইয়ে দিয়েছেন অনুরাগীরা। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ