Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা: ‘ইয়েসকার্ড’ পেল হোসাইন আহমদ ও ফাহিম ওসমানী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৮ পিএম

জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা- ‘আমান সিম সাওতুল কোরআন’-এ ‘ইয়েসকার্ড’ পেয়েছে হোসাইন আহমদ ও ফাহিম ওসমানী। তারা দুইজনই কক্সবাজার দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার ছাত্র।

কক্সবাজার শহরের লালদিঘি জামে মসজিদে আজ অনুষ্ঠিত অডিশনে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শিশু, কিশোর ক্বারিগণ অংশগ্রহণ করেন। এতে বিচারকের দায়িত্ব পালন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্বারী আশিক মুস্তাভী ও হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরায়েজী। বিচারকদ্বয়ের সূক্ষ্ম বিচার বিশ্লেষণের ওপর ভিত্তি করে শ্রেষ্ঠ দুই প্রতিযোগীকে ইয়েস কার্ড প্রদান করা হয়েছে। তারা জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হলো।

আমান সিম সাওতুল কোরআন-২০২১, সিজন-৬ কক্সবাজার জোন এর অডিশনে উপস্থিত ছিলেন- ক্বারি মাওলানা নুরুল হক, ক্বারি রুস্তম, হাফেজ মো. মিছবাহ উদ্দিন, লালদীঘি জামে মসজিদ কমিটির সহসভাপতি ওবাইদুর রহমান।

সাওতুল কোরআন পুরো রমজান মাসজুড়ে এস.এ টিভিতে সম্প্রচার করা হবে। জাতীয় অনুষ্ঠানে প্রধান ইসলামিক আইকন হিসেবে উপস্থিত থাকবেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। প্রধান বিচারক হিসেবে থাকবেন বিশ্বনন্দিত ক্বারী শায়খ আহমাদ বিন ইউসুফ আল আজহারী।

জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান ১ লাখ, দ্বিতীয় ৭৫ হাজার এবং তৃতীয় স্থানকারী পাবে ৫০ হাজার টাকা নগদ সম্মাননাসহ পুরস্কার। এছাড়া চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব ক্বারীকে দেয়া হবে সান্ত্বনা পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ