Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনুদান তুলে ফুটবল ম্যাচ দেখলেন মহিলা

ক্যান্সার আক্রান্ত হওয়ার নাটক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

নামী রেস্তরাঁয় খাওয়া-দাওয়া, দামি গাড়ি চড়া, ভিআইপি বক্সে বসে ফুটবল ম্যাচ দেখা। অনেকেই এরকম বিলাসবহুল জীবনযাত্রা পালন করতে ভালবাসেন। তবে এই সমস্ত কিছু করার জন্য অর্থের প্রয়োজন। কিন্তু সৎ পথে নয়, ওই অর্থ জোগাড় করতে গিয়ে কেউ নিজের ক্যানসার হওয়ার ভুয়ো খবর চারিদিকে ছড়িয়ে দিচ্ছেন! শুনতে অবাক লাগলেও ব্রিটেনের এক মহিলা এই কান্ডই ঘটিয়েছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে আগস্ট মাস পর্যন্ত। তবে শেষরক্ষা অবশ্য হয়নি। ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে নিকোল এলকাব্বাস নামে ওই মহিলাকে। দীর্ঘদিন ধরে শুনানি চলার পর তাকে দু’বছর নয় মাসের সাজাও শুনিয়েছে আদালত।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ডেইলি মেলে’ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, নিকোল গোফান্ডমি’ নামে একটি ফান্ডরেইজিং ওয়েবসাইটের মাধ্যমে প্রথমে অর্থ জোগাড় করার পরিকল্পনা করেছিল। এরপরই ওই ওয়েবসাইটের মাধ্যমে জানায়, সে ডিম্বাশয়ের ক্যানসারে ভুগছে। তিনবার অপারেশন এবং ছ’বার কেমোথেরাপি হয়েছে তার। স্পেন থেকে একটি ওষুধ আনতে প্রয়োজন ৫২ হাজার পাউন্ড। নিকোল নিডস আওয়ার হেল্প ট্রিটমেন্ট নামে একটি পেজ খোলা হয়। এরপরই আত্মীয়-স্বজন থেকে শুরু করে বন্ধুবান্ধব, নেটিজেনরা অনেকেই নিকোলকে সাহায্য করতে এগিয়ে আসেন। দ্রুত নিজের লক্ষ্যে পৌঁছেও যায় সে। এরপরই অবশ্য সত্যিটা প্রকাশ্যে আসে। দেখা যায়, নিকোল ক্যানসারে আক্রান্ত নয়। নিজের বিলাসবহুল জীবনযাত্রা পালনের জন্যই এই কাজ করেছে সে। এমনকি ওই টাকার সাহায্যে টটেনহাম হটস্পারেরর একটি ম্যাচের টিকিটও কাটে সে। তাও আবার ভিআইপি বক্সের। যার দাম ৩৫৯২ পাউন্ড। তবে শেষরক্ষা অবশ্য হয়নি। পরবর্তীতে তার এই কীর্তি প্রকাশ্যে চলে আসে। এরপরই আদালতে মামলা দায়ের হয়। বহুদিন ধরে শুনানিও চলে। ওই মহিলাকে বেশ কয়েকবার ভর্ৎসনাও করেন বিচারক। এরপরই তাকে ২ বছর ৯ মাসের সাজা শোনায় আদালত। ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ