Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

ইউরোপীয় ইউনিয়নকে হুঁশিয়ার করল রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

রাশিয়ার ওপর অর্থনৈতিক অবরোধ আরোপ করা হলে মস্কো ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে প্রস্তুত আছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। শুক্রবার রাশিয়ার পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে প্রকাশিত এক সাক্ষাৎকারে এই হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ক্রেমলিনের কঠোর সমালোচক আলেক্সাই নাভালনির গ্রেফতার ও কারাদন্ড নিয়ে রাশিয়া এবং পশ্চিমা দেশগুলো সম্পর্কের মারাত্মক অবনতি হয়েছে। মস্কোর ওপর নতুন অর্থনৈতিক অবরোধ আরোপের সম্ভাবনা নিয়ে পশ্চিমা দুনিয়ায় আলোচনা চলছে। ওই আলোচনার প্রেক্ষাপটে মস্কোর প্রতিক্রিয়া সম্পর্কে জানতে চাইলে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, ‘আমরা সম্পর্ক ছিন্ন করতে প্রস্তুত আছি।’ রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমারা নিজেদের বৈশ্বিক দুনিয়া থেকে বিচ্ছিন্ন করে ফেলতে চাই না, কিন্তু আমাদের তা করার জন্য প্রস্তুত থাকতে হবে। শান্তি চাইলে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে।’ সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • মোঃ তোফায়েল হোসেন ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৯ এএম says : 0
    রাশিয়ার পাল্টা অবরোধ দেয়ার প্রস্তুতি নিতে হবে।
    Total Reply(0) Reply
  • মেহেদী ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৯ এএম says : 0
    ইউরোপকে ছাড় নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ