Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাক্ষাৎকার : আমার ৫০টি মিউজিক ভিডিওর ভিউয়ার্স ৫ কোটির উপরে -ইলিয়াস হোসাইন

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আশিক বন্ধু : শোনো বলি তোমায়, না বলা কথায় আজ বলে দিতে চাই- গানটি গেয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন কণ্ঠশিল্পী ইলিয়াস হোসাইন। না বলা কথা ওয়ান, টু, থ্রি-এই তিনটি গান সুপার হিট হওয়ায় দেশ-বিদেশে তার ব্যাপক শ্রোতাপ্রিয়তা রয়েছে। এখন গান গাওয়ার পাশাপাশি সুরকার হিসেবেও কাজ করছেন। ইলিয়াসের সাম্প্রতিক হালচাল নিয়ে কথা হয়।
-না বলা কথা গানটি গেয়ে লাইম লাইটে এলেন, এরপর পেরিয়ে গেছে কয়েক বছর। নিজের ক্যারিয়ার কিভাবে মূল্যায়ন করবেন?
-আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। ছোট এ জীবনে যতটুকু আশা করিনি, তারও বেশি সম্মান ও ভালোবাসা পেয়েছি শ্রোতা ও ভক্তদের কাছে। শুধু গানের কারণে আমার জীবনটাই বদলে গেছে। একজন মানুষের জীবনে আর কী পাওয়ার থাকে। এখন শুধুই বেছে বেছে গান করছি। যেন, সারাজীবন ভক্তদের কাছ থেকে পাওয়া সম্মানটা ধরে রাখতে পারি। আর অপ্রাপ্তি নিয়েই তো শিল্পী জীবন। তা গানে গানে আগামীতে পূরণ হবে বলে আশা করি।
-সম্প্রতি আপনার গানের মিউজিক ভিডিও ‘মন দিয়ে দেখো’ এক সপ্তাহে হিট-এর তালিকায় এলো। গানটির এতো রেসপন্সের কারণ কি?
-গানটির কথা সুরে অন্যরকম একটা অনুভূতি আছে। শ্রোতাদের মনে ধরবে বলে ধারণা করেছিলাম। ধারণা মিথ্যা হয়নি। এক সপ্তাহে ইউটিউব, ফেসবুকে গানটির ভিউয়ার্স বিপুলভাবে বেড়েছে। এক সপ্তাহে তিন লাখের মতো ক্লিক হয়েছে। গানটির গীতিকার অনুরুপ আইচ, সঙ্গীত করেছেন রেজওয়ান শেখ। সিডি চয়েসের ব্যানারে প্রকাশ হয়েছে।
-আপনার গাওয়া একক ও মিক্সড অ্যালবামের সংখ্যা কত?
-আমার অফিসিয়ালি একক অ্যালবাম তিনটি। আর মিক্সড অ্যালবামের সংখ্যা তিনশ’র কাছাকাছি।
-গান হিট হওয়ার পেছনে ইউটিউব বা ফেসবুক কতটা জরুরি?
একজন সঙ্গীতশিল্পীকে সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়। শ্রোতাদের মন মেজাজ, আবেগ, অনুভূতি একেক সময়ে একেক ধরনের অনুভব হয়। এখন ইউটিউব ও ফেসবুক গান হিট হওয়ার ক্ষেত্রে খুব সহায়ক হিসেবে কাজ করছে। গান প্রকাশ হলে, মানুষ আগে ফেসবুক বা ইউটিউব থেকে জানতে পারে। গানটি সহজে ডাউনলোড করে শুনতে পারে। গান শেয়ার করে, মোবাইলে গানের ভিডিও দেখে। ফেসবুক, ইউটিউব ছাড়া তো এটা সম্ভব নয়।
-আপনার মিউজিক ভিডিওর সংখ্যা অনেক। ফেসবুক, ইউটিউব, মিলিয়ে আপনার ভিউয়ার্স সংখ্যা কত?
-আমার অন্তত ৫০টি মিউজিক ভিডিওর ভিউয়ার্স ৫ কোটির উপরে। ফেসবুকে ফলোয়ার্স ১ লাখ ১৫ হাজারের মতো। আমার ফ্যান পেইজে ১০ লাখ ২০ হাজার ভিউয়ার্স ছাড়িয়ে গেছে। তাছাড়া ইনস্টাগ্রামে দুই মাসে ১ লাখ ছাড়িয়েছে। সবমিলিয়ে আমার গানের ৫ কোটির উপরে ভিউয়ার্স রয়েছে।
-আপনার গাওয়া শ্রোতাপ্রিয় গানগুলো কি কি?
-না বলা কথা-১, না বলা কথা-২, না বলা কথা-৩, ভুল বুঝোনা, অবুঝ মন, এক পলকে, আমার পরানে, আমার ভেতর, নিশি দিন, নীল নয়না। আরো অনেক জনপ্রিয় গান রয়েছে। এখানে আমার গাওয়া গানের জন্য গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালকদের অনেক অবদান রয়েছে। সবার সম্মিলিত প্রয়াসে গানগুলো সবার কাছে পৌঁছানো সম্ভব হয়েছে।
-প্লেব্যাক আর জিঙ্গেল করেছেন?
-অবশ্যই প্লেব্যাক আর জিঙ্গেল গাইতে চাই। অনেক অফারও পেয়েছি। করা হয়নি। গল্প, কথা ও সুর ভালো না হলে গেয়ে লাভ নেই। তাই প্রয়োজনে ভালো গানের জন্য সময় নেবো। ভালো গান হলে প্লেব্যাক অবশ্যই করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষাৎকার : আমার ৫০টি মিউজিক ভিডিওর ভিউয়ার্স ৫ কোটির উপরে -ইলিয়াস হোসাইন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ