Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

ফরিদপুরে র‌্যাবের হাতে দেশীয় অস্ত্রসহ ৭ ডাকাত আটক

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৬:০৮ পিএম

ফরিদপুর র‌্যাব-৮ এর নেতৃত্বে শনিবার (১৩ই ফেব্রুয়ারী) গোপন সংবাদের ভিত্তিতে রাত অনুমান ২.০০ টার দিকে রাজবাড়ী জেলার গোয়ালন্দ ঘাট থানাধীন পদ্মার মোড় নামক স্থানে ঢাকা মহাসড়কের উপর হইতে চলন্ত বাস একে ট্রাভেলস পরিবহনে ডাকাতির প্রস্তুতি কালে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ০৭ সদস্যকে আটক করেছে র‌্যাব-৮, ফরিদপুর।

আটককৃত ডাকাতরা হলো- ১। মোঃ আব্দুল জলিল(৪০), পিতা-মৃত মুন্নাফ, সাং- কাউটিয়া, থানা- ঘেউর, ২। মোঃ লিটন(২০), পিতা-মোঃ আহম্মদ আলী, সাং-কালই, ৩। মোঃ শেখ জুয়েল(২০), পিতা-শেখ গফুর, সাং-কুকুর হাটি, উভয় থানা-হরিরামপুর, জেলা-মানিকগঞ্জ, ৪। মোঃ মিলন মিয়া(২০), পিতা-মোঃ আতিয়ার রহমান, ৫। মোঃ পাপুল ইসলাম(২০), পিতা-মৃত মুকুল রহমান, উভয় সাং-কেশরগাড়ি, থানা-পলাশবাড়ি, জেলা-গাইবান্ধা, ৬। মোঃ শহিদুল ইসলাম(২০), পিতা-মোঃ আমিনুল ইসলাম, সাং-চতরা অনন্তপুর, ৭। শ্রী উজ্জল চন্দ্র মহন্ত(২৪), পিতা-বিপীন চন্দ্র মহন্ত, সাং-চতরা অনন্তপুর, উভয় থানা-পীরগঞ্জ, জেলা-রংপুরদেরকে হাতে নাতে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে।

এ সময় তাদের হেফাজতে থাকা ডাকাতি কাজে ব্যবহৃত স্কুল ব্যাগ থেকে চাপাতি ০২ টি, চাকু-০৪ টি, মোবাইল-০৬টি এবং সীমকার্ড-১২টি উদ্ধার করা করে। আসামীদের জিজ্ঞাসাবাদে ও গোয়েন্দা তথ্যমতে র‌্যাব-৮ জানতে পারেন, আটককৃত আসামীরা সকলেই পেশাদার ডাকাত। ইতিপূর্বে তারা দেশের বিভিন্ন এলাকায় একাধিক ডাকাতি করেছে বলে বিজ্ঞাসাবাদে স্বীকার করছে।

উল্লেখ্য যে, ডাকাতরা প্রথমে যাত্রী বেশেবাসের ড্রাইভারের পেছনে ৬-৭টি সিট বুকিং করে বাসে উঠে। পরে তাদের সুযোগ সুবিধা মতো নিদিষ্ট স্থানে গাড়ী পৌঁছাইলে প্রথমে অস্ত্রের মুখে ড্রাইভারকে জিম্মি করে তাদের মধ্যে থাকা প্রশিক্ষিত ড্রাইভার কাম ডাকাত সদস্য গাড়ীটি নিয়ন্ত্রণে নেন এবং অন্যান্য ডাকাত সদস্যরা গাড়ীর মধ্যে থাকা সকল যাত্রীদের জিম্মি করে অস্ত্রের মুখে সবকিছু ছিনিয়ে নেন বলে স্বীকারোক্তিতে জানান। এক্ষেত্রে কোন যাত্রীরা প্রতিরোধ করার চেষ্টা করলে অস্ত্র দিয়ে তাদেরকে আঘাত করে। এমনকি হত্যা করতেও দ্বিধাবোধ করে না। তাদের জবানবন্দী থেকে আরো জানা যায় যে, তারা গত দেড় মাসে দেশের বিভিন্ন স্থানে ০৫ টি ডাকাতির ঘটনা ঘটিয়েছে। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে গোয়ালন্দঘাট থানায় ডাকাতি প্রস্তুত আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়।

উল্লেখিত বিষয়টি ফরিদপুর র‌্যাব-৮ এর ভারপ্রাপ্ত সহকারী পরিচালক মোঃ রবিউল ইসলাম সাংবাদিকদের তথ্য দিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

২৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন