Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

ফুলপুরে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৬ পিএম

ময়মনসিংহের ফুলপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে দলীয় নির্বাচনী অফিসে হামলা, অগ্নিসংযোগ ও নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে নৌকা সমর্থক সাবেক ছাত্রলীগ নেতা। শনিবার ফুলপুর থানায় সাবেক ছাত্রলীগ নেতা আব্দুস সবুর সবুজের দায়েরকৃত মামলায় ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২০/১৫০ জনকে আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে পৌর এলাকায়। গ্রেফতার এড়াতে এলাকা ছাড়া বিএনপির নেতা-কর্মীরা।

মামলাসূত্রে জানা যায়, গত ১০ ফেব্রুয়ারী রাতে পৌরসভার ২ নং ওয়ার্ডে উত্তর সাহাপুর আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শশধর সেনের নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণা শেষে ২০/২২ জন কর্মী-সমর্থক ফেরার পথে রাত সাড়ে ৯ টার দিকে গোদারিয়া মাদ্রাসার সামনে আসলে আবুল বাশার আকন্দের নেতৃত্বে নৌকার প্রতিদ্বন্দ্বী লোকজন তাদের উপর হামলা করেন। এতে কয়েকজন আহত হয় এবং গাড়ী ভাংচুরও করা হয়। এরপরে নৌকার প্রতিদ্বন্দ্বী লোকজন বিভিন্নস্থানে নৌকার অফিস ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও মামলায় উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় নৌকার কর্মী ও সমর্থক উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সবুর সবুজ বাদী হয়ে শনিবার ফুলপুর থানায় জেলা উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক এমপি মোঃ আবুল বাশার আকন্দ, বিএনপি নেতা এমরান হাসান পল্লব, এমদাদ হোসেন খান, কুদরত আলী, মোহাম্মদ আলী, কামরুল ইসলাম, মহিবুল হক টুটুল, ওয়াহিদুজ্জামান মিঠুন, তোজাম্মেল হক রয়েল, মিলন মিয়া, রিপন, সাদেকুর রহমান, শাহজাহান সিরাজ, মঞ্জুরুল হক, আঃ রাজ্জাক, হাবিবুর রহমান হাবিসহ ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২০/১৫০ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। ফুলপুর থানার মামলা নং ০২ তারিখ-১৩/০২/২১। ধারা- ১৪৩/ ১৪৭/ ১৪৮/ ৩৪১/ ৩২৩/ ৪২৭/ ৪৩৫/ ৫০৬ পেনাল কোড।

মামলা দায়েরের সংবাদে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। গ্রেফতার এড়াতে নির্বাচনী মাঠে দেখা যাচ্ছে না বিএনপিধানের শীষের ও বিএনপি বিদ্রোহী নারিকেল গাছ প্রতীকের কর্মী সমর্থকদের। মামলায় বিএনপিবিএনপি বিদ্রোহী উভয় পক্ষের প্রার্থীর কর্মী সমর্থকদের নাম রয়েছে।

ময়মনসিংহ জেলা (উত্তর) বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারসহ বিএনপি নেতৃবৃন্দ এই মামলাটিকে মিথ্যা ও হয়রানিমূলক উল্লেখ করে উল্টো অভিযোগ করে বলেন আমাদেরকে নির্বাচনী মাঠ থেকে সরানোর জন্য নির্বাচনের আগের দিন এই মামলাটি করা হয়েছে। নৌকার কর্মী সমর্থক আওয়ামীলীগের নেতা-কর্মীরা ধানের শীষের প্রধান নির্বাচনী অফিসসহ কয়েকটি অফিস ও সাবেক এমপি আবুল বাশার আকন্দের বাসা ভাংচুর করেছে।

আওয়ামীলীগ নেতারা বিএনপির অভিযোগকে ভিত্তিহীন উল্লেখ করে বলেন, বিএনপির দলীয় কোন্দল চরম আকার ধারণ করেছে। বিএনপির অফিসে আওয়ামীলীগ কোনো হামলা করেনি।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমারত হোসেন গাজী জানান, এ ব্যাপারে থানায় মামলা করা হয়েছে। মামলাটি তদন্ত করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন