Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রয়াগরাজে নৌকার হাল ধরলেন প্রিয়াঙ্কা গান্ধী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। রাজনীতির মাঠে তিনিও একের পর দাবার চাল চেলে চলেচ্ছেন। যেভাবেই যুদ্ধে জয় চায় কংগ্রেস। শুধু কংগ্রেস নয়, সব দলই নিজেদের জয় নিশ্চিত করতে উঠে পড়ে লেগে থাকে। বিশেষ করে ভোটের আগে তারা সকলেই শেষ চাল দিতে ব্যস্ত থাকেন। তবে এসবের মধ্যেই প্রিয়াঙ্কা গান্ধীকে দেখা গেল প্রয়াগরাজের সঙ্গমে পুণ্যস্নান করতে। মৌনি অমাবস্যায় তিনি প্রয়াগরাজে পৌঁছে যান। সেখানে স্নান সারেন। তার হাতে রুদ্রাক্ষের মালা দেখা যায়। ২০১৯ নির্বাচনের সময় থেকেই প্রিয়াঙ্কা বিভিন্ন হিন্দু পুজো ও রীতিতে অংশ নিতে দেখা যাচ্ছে। একদিকে মোদি সরকার যখন চারিদিকে রাম নামের গান করে নিজের প্রচার করছেন। অন্যদিকে হিন্দুত্বের পথেই হাঁটতে দেখা যাচ্ছে প্রিয়াঙ্কা গান্ধীকে। এও কোনও এক নতুন ঘুঁটি সাজানোই বটে।

প্রিয়াঙ্কা এবং কংগ্রেস প্রথম থেকেই কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছেন। এমনকি উত্তরপ্রদেশে সভা করে বলেছেন যে, যদি ২০২২-এর বিধানসভা নির্বাচনে কংগ্রেস ক্ষমতায় আসে তবে আগে তারা তিন কৃষি আইন বাতিল করবেন। এসব কিছুই চলছে জোরকদমে।

তার মাঝেই শনিবার প্রিয়াঙ্কা গান্ধীকে এক অন্যরূপে দেখা গেল। তিনি প্রয়াগের সঙ্গমে নৌকায় উঠলেন। প্রথমে মাঝির সঙ্গেই নৌকার দাঁড় টানছিলেন। পরে একাই নৌকার দাঁড় টেনে এগিয়ে নিয়ে যেতে থাকেন। পরনে সালোয়ার কামিজ ওড়না। মুখে হাসি। ওই বোটে লাইফ জ্যাকেট পরে আরও অনেকেই রয়েছেন। তবে প্রিয়াঙ্কা লাইফ জ্যাকেট না পরেই নৌকা চালাচ্ছেন। এই ভিডিও ট্যুইটারে শেয়ার করে তিনি লেখেন, ঢেউকে ভয় পেলে নৌকা পার হবে না, যারা চেষ্টা করে তাদের হার হয় না। এ উক্তিটি সোহন লাল দ্বিবেদির। সে কথাও তিনি উল্লেখ করেন। মাঝিকে আলাদাভাবে ধন্যবাদ জানান। ভিডিও বহু মানুষ দেখেছেন। যা ইতিমধ্যে ভাইরাল। প্রসঙ্গত কয়েকদিন আগেই দেখা গিয়েছিল, প্রিয়াঙ্কা নিজে হাতে গাড়ি পরিষ্কার করছেন। এসব ভিডিও তুমুল ভাইরাল হয়েছে। শুধু জনসভা করে যে ভাতের চাল বাড়বে না, তা বোধহয় এবার কংগ্রেসও বুঝতে শিখেছে। তাই নতুন পথে হাঁটছেন তারা। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিয়াঙ্কা-গান্ধী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ