Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

শেষ ষোলয় নাদাল-বার্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

অস্ট্রেলিয়ান ওপেনের প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল। গতকাল দর্শক শ‚ন্য মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় ব্রিটেনের ক্যামেরন নরিকে ৭-৫, ৬-২, ৭-৫ গেমে হারান স্প্যানিশ তারকা। ২০টি গ্র্যান্ড স্ল্যাম জায়ের মালিক নাদাল এখন আছেন একুশতম খেতাব জিতে রজার ফেদেরারকে টপকে যাওয়ার চেষ্টায়। সে লক্ষ্যে বেশ ভালোই এগিয়েছেন চোটের সঙ্গে লড়াই করা দুই নম্বর তারকা।

একই দিন নারী এককের নম্বর ওয়ান অস্ট্রেলিয়ান অ্যাশ বার্টি সহজেই হারিয়ে দিলেন একাতেরিনা আলেকজান্দ্রাকে এবং চলে গেলেন শেষ ষোলয়। বার্টি জিতলেন ৬-২, ৬-৪ গেমে। এবার তিনি খেলবেন আমেরিকার শেলবি রজার্সের সঙ্গে। ছেলেদের চার নম্বর বাছাই রাশিয়ার ড্যানিল মেদভেদভ পাঁচ সেটের লড়াইয়ের পর হারালেন স্বদেশীয় ফিলিপ ক্র্যানজিনোভিককে। প্রথম দুটি সেট মেদভেদভ ৬-৩, ৬-৩ গেমে জেতার পর পরের দুটি গেম ক্রানজিনোভিক জিতে যান ৬-৪, ৬-৩ গেমে। মীমাংসাস‚চক পঞ্চম সেটে অবশ্য মেদভেদভ দাঁড়াতেই দেননি তার স্বদেশীয়কে। জিতে যান ৬-০ গেমে। মেদভেদভের মতোই চতুর্থ রাউন্ডে উঠেছেন ফাবিও ফগনিনি। তিনি আ্যালেক্স দে মিনাউরকে হারালেন ৬-৪, ৬-৩, ৬-৪ গেমে।
পঞ্চম বাছাই স্টেফানোস সিসিপাস সহজেই পৌছে গেলেন চতুর্থ রাউন্ডে। তিনি ৬-৪, ৬-১, ৬-১ গেমে হারালেন মিকেল ইয়েমেরকে। রাশিয়ার আন্দ্রে রুবলেভও চলে গেলেন চতুর্থ রাউন্ডে। তিনি ৭-৫, ৬-২, ৬-৩ গেমে হারালেন ফেলিসিকানো লোপেসকে। মেয়েদের পঞ্চম বাছাই এলিনা শ্বিতোলিনা ৬-৪, ৬-০ গেমে হারিয়ে দিলেন ইউলিয়া পুতিনসেবাকে এবং চলে গেলেন শেষ ষোলয়। তবে এদিন বিদায় নিতে হল মেয়েদের ষষ্ঠ বাছাই কারোলিনা পিসকোভাকে। রাশিয়ার পিসকোভাকে হারালেন তারই স্বদেশীয় কারোলিনা মুচোভা। তিনি জিতলেন ৭-৫, ৭-৫ গেমে। ম্যাচ হেরে হতাশায় পিসকোভা দুটো র‌্যাকেট ভেঙে ফেলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল-বার্টি

১৪ ফেব্রুয়ারি, ২০২১
আরও পড়ুন