Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

কে হচ্ছেন ফুলপুর পৌরসভার ৪র্থ মেয়র ? চলছে পৌরবাসীর জল্পনা-কল্পনা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০২ পিএম

কে হচ্ছেন ময়মনসিংহের ফুলপুর পৌরসভার মেয়র? চলছে পৌরবাসীর জল্পনা-কল্পনা। ফুলপুর পৌরসভার মেয়র পদে ৫ জন প্রার্থী একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মিঃ শশধর সেন (নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী মোঃ আমিনুল হক (ধানের শীষ), আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ শাহজাহান (জগ), বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী রকিবুল হাসান (নারিকেল গাছ) ও স্বতন্ত্র প্রার্থী এম এইচ ইউসুফ (মোবাইল) ।

এ ৫ জনের মাঝে কে হবেন ফুলপুর পৌরসভার মেয়র বা অভিভাবক এই নিয়ে পৌরবাসীর মুখে নানান কথাসহ জল্পনা-কল্পনার অন্ত নেই। শেষ সময় হিসেব মিলাতে ব্যস্ত হয়ে পড়েছে ভোটাররা। সর্বত্র এখন আলোচনা কে হচ্ছে ফুলপুর পৌরসভার মেয়র? কার পাল্লা ভারী, শেষ হাসি কে হাসবে অথবা ভোটের শেষ হিসেব কি দাঁড়াবে এমন সব ভাবনা যেন আর সইছেনা মানুষের যদিও রাত পোহালেই রবিবার নির্বাচন। ভোটাররা চাইছে নির্বাচনে যোগ্য প্রার্থীকে বেঁছে নিতে। কে কাকে ভোট দিবে, তা নিয়ে মাঠে-ঘাটে, চায়ের দোকান, রাস্তা-ঘাটে আলোচনা-পর্যালোচনার ঝড় বইছে।

অনেকে ৪র্থ নির্বাচনকে কৌশলগত দেখলেও নির্বাচনে এ ৫ জনের লড়াইয়ে রাজনৈতিক ও সামাজিক জীবনের দীর্ঘ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভোটারদের চাওয়া পাওয়ার মূল্য দেবেন বলে মনে করছেন অনেকেই।

সরেজমিনে দেখা গেছে, মেয়র হিসেবে যিনি আগামী দিনে পৌরবাসীর সামাজিক ও বিভিন্ন উন্নয়নে সঠিক নেতৃত্ব দিতে পারবেন এমন ব্যক্তিকে পৌর মেয়র হিসেবে চাইবেন। নির্বাচিত মেয়রকে মানুষের মৌলিক চাহিদা পূরণে ভূমিকা রাখতে হবে। এছাড়া মাদক,বাল্যবিবাহ, সন্ত্রাস, চাঁদাবাজি এবং দুর্নীতি মুক্ত সমাজ গঠনে যে ভূমিকা রাখতে পারবে তাকেই ভোট দেবেন সচেতন ভোটারগণ।

এদিকে বসে নেই সাধারণ আসনের ৪৪ জন কাউন্সিলর ও ৩ টি সংরক্ষিত আসনের ১৩ জন কাউন্সিলর প্রার্থী। তারাও নিজেদের বিজয়ের জন্য নিজ নিজ কৌশল কাজে লাগানোর চেষ্টা করছেন। শেষ সময় নিজেদের প্রতীকে ভোট আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য- ফুলপুর পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৯৩৪ জন। এরমাঝে পুরুষ ভোটার ১১ হাজার ১৪ জন ও মহিলা ভোটার ১১ হাজার ৯২০ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১১টি, ভোট কক্ষের সংখ্যা ৭৬টি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন