Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

সউদীতে বিধিনিষেধের মেয়াদ বাড়লো আরও ২০ দিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৬:৫০ পিএম

সউদী আরবে প্রাণঘাতী করোনার সংক্রমণ রোধে জারি করা বিধিনিষেধের মেয়াদ আরো ২০ দিন বাড়ানো হয়েছে। স্থানীয় সময় রবিবার রাত দশটা থেকে সতর্কতামূলক এই পদক্ষেপ কার্যকর হবে। মধ্যপ্রাচ্য বিষয়ক সংবাদমাধ্যম আরব নিউজ এ খবর জানিয়েছে।

জানুয়ারিতে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পর ৪ ফেব্রুয়ারি ১০ দিনের বিধিনিষেধ আরোপ করে সউদী সরকার। কিন্তু সংক্রমণের গতি না কমায় আবার তা বাড়ানো হলো।
সউদী আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রের বরাতে আল আরাবিয়া সংবাদমাধ্যম জানায়, বর্ধিত বিধিনিষেধের আওতায় লোকসমাগম, বিনোদন ও প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বন্ধ থাকবে চলচ্চিত্র প্রেক্ষাগৃহ ও রেস্তোরাঁ।

সূত্র জানায়, দেশে করোনায় আক্রান্তের সংখ্যা যাতে না বাড়ে সেজন্য দেশটির জনগণকে এসব বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার।
গত মাসে সউদী আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হচ্ছে না। ৩১ মার্চের পরিবর্তে ১৭ মে পর্যন্ত দেশটির সীমান্ত বন্ধ থাকবে।
ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, সউদী আরবে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ৪১০। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৩ হাজার ৩০৩ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৪২৯ জনের। সূত্র : আরব নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন