Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

শফিক রেহমানের জামিন লাভ

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার অভিযোগে করা মামলায় প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে জামিন দিয়েছেন আপিল বিভাগ। গতকাল বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ হাইকোর্টের আদেশের বিরুদ্ধে শফিক রেহমানের আপিল মঞ্জুর করে পর্যবেক্ষণসহ এ আদেশ দেন। পাসপোর্ট জমা দেয়ার শর্তে তিন মাসের জন্য অথবা মামলায় পুলিশ প্রতিবেদন দেয়া পর্যন্ত এ জামিন মঞ্জুর করেন আদালত। এতে তাঁর মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। এ মামলায় নিম্নআদালতে জামিন না মঞ্জুর হলে শফিক রেহমান হাইকোর্টে আবেদন করেন, যার ওপর শুনানি শেষে ৭ জুন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্টের বেঞ্চ তার খারিজ করে দেয়। এই আদেশের বিরুদ্ধে শফিক রেহমান জামিন চেয়ে লিভ টু আপিল করেন। গত ১৭ জুলাই আপিলের অনুমতি দেন আদালত। বুধবার ওই আপিল মঞ্জুর করে এ আদেশ দেন আপিল বিভাগ।
প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল সকাল আটটার দিকে রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের বাসা থেকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) শফিক রেহমানকে আটক করে নিয়ে যায়। জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনায় পুলিশ গত বছরের আগস্টে পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। পরে তা মামলায় রূপান্তরিত হয়। সেই মামলায় শফিক রেহমানকে গ্রেফতার দেখানো হয়। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শফিক রেহমানকে দু’দফায় ১০ দিনের রিমান্ডে নেয় ডিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শফিক রেহমানের জামিন লাভ

১ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন