Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

নাইজেরিয়ায় অপহৃত ১৫ তুর্কি নাবিক দেশে ফিরল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩২ পিএম

গত জানুয়ারিতে পশ্চিম আফ্রিকার গিনি সাগরের উপকূলে জলদস্যুদের দ্বারা অপহরণ হওয়া ১৫ জন তুর্কি নাবিক তুরস্কে ফিরে এসেছে। রোববার সকালে তারা টার্কিশ এয়ারলাইন্সের বিমানে ইস্তাম্বুলে পৌঁছান। বিমানবন্দরে অবতরণের পরে নাবিকরা তাদের পরিবারকে আলিঙ্গন করেছিল, যেখানে তাদের তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুট কাভুসোগলু এবং অন্যান্য কর্মকর্তারা স্বাগত জানিয়েছেন।

২৩ জানুয়ারি লাইবেরিয়ার পতাকাবাহী মোজার্ট নামের এই জাহাজটি নাইজেরিয়ার লাগোস বন্দর ছেড়ে দক্ষিণ আফ্রিকার কেপটাউন অভিমুখে যাত্রার সময় গিনি উপসাগরে ও তোমে অ্যান্ড প্রিন্সিপের দ্বীপের এক শ’ ন্যটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে জলদস্যুর হামলার শিকার হয়। হামলায় জাহাজের একমাত্র বিদেশি ক্রু, আজারবাইজানি নাগরিক ফারমান ইসমাইলভ নিহত হন। জলদস্যুরা ১৫ ক্রুকে অপহরণ করে মাত্র তিনজনকে রেখে জাহাজটি ছেড়ে দেয়। ওই তিন নাবিক জাহাজ নিয়ে কাছাকাছি থাকা গ্যাবনের বন্দর পোর্ট গেন্টিলে আশ্রয় নেন। ৩০ জানুয়ারি তাদের তুরস্কে ফিরিয়ে আনা হয়। সূত্র : আনাদোলু এজেন্সি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ