Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

সময় টিভির টকশো’র সিডি চেয়েছেন আপিল বিভাগ

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি চ্যানেল সময় টেলিভিশনে গত মঙ্গলবার রাতে প্রচারিত একটি টকশো’র বক্তব্য আদালত অবমাননাকর কি না, তা খতিয়ে দেখতে ওই অনুষ্ঠানের অডিও, ভিডিও ও ট্রান্সক্রিপ্ট চেয়েছেন আপিল বিভাগ। আগামী ৪ সেপ্টেম্বরের মধ্যে ওই টেলিভিশনের সিইও’কে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের দফতরের মাধ্যমে এসব রেকর্ড জমা দিতে বলা হয়েছে। গতকাল প্রধান বিচারপতির নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। গতকাল আপিল বিভাগের কার্যক্রম শুরু হওয়ার পরই অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বিষয়টি আদালতের নজরে আনেন। আদালতকে অ্যাটর্নি জেনারেল বলেন, ট্রাইব্যুনাল, এই আদালত ও মীর কাসেম আলীর রায় নিয়ে টকশোতে যেসব আলোচনা হয়েছে, তা আদালত অবমাননাকর কি না খতিয়ে দেখা প্রয়োজন। আদালত টেলিভিশনের নাম জানতে চান। জবাবে অ্যাটর্নি জেনারেল সময় টিভির নাম বললে আদালত এই আদেশ দেন। পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।
প্রসঙ্গত, মঙ্গলবার রাত ১০টায় সময় টিভির আলোচনা অনুষ্ঠান ‘সম্পাদকীয়’তে “যুদ্ধাপরাধের বিচার এবং ‘কাঠগড়ায়’ প্রসিকিউশন” শিরোনামে আলোচনা হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সময় টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়ের। অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ ও জ্যেষ্ঠ সাংবাদিক স্বপন দাশগুপ্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ