Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচারপতির স্ত্রীর কাছে ঘুষ চাওয়ায় এসবির এএসআইকে পুলিশে সোপর্দ

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাসপোর্ট পুলিশ ভেরিফিকেশন প্রতিবেদন দিতে হাইকোর্টের একজন বিচারপতির স্ত্রীর কাছে ঘুষ দাবি করায় পুলিশের বিশেষ শাখার (এসবি) এক এএসআই সালামকে পুলিশে সোপর্দ করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি কাজী রেজাউল হকের একক বেঞ্চে ওই এএসআইকে হাজির করা হয়। পরে তাকে পুলিশে সোপর্দ করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র সচিব ও পুলিশ মহাপরিদর্শককে নির্দেশ দেন হাইকোর্ট।
ওই পুলিশ কর্মকর্তা ঘুষ চাওয়ার সময় নিজের নাম সালাম ও পদবি উপ-পরিদর্শক (এসআই) বলেছিলেন। কিন্তু তাঁর প্রকৃত নাম সাদেকুল ইসলাম। হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার কামাল হোসেন শিকদার পরে ওই এএসআইকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করেন।
ঘটনার বিবরণে জানা যায়, হাইকোর্টের বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের দুই মেয়ের পাসপোর্ট করতে পুলিশ ভেরিফিকেশনের প্রয়োজনে ওই এএসআই তার বাসায় যান। তখন এ প্রতিবেদন দিতে বিচারপতির স্ত্রীর কাছে দুই হাজার টাকা ঘুষ দাবি করেন তিনি। বিষয়টি আদালতের নজরে আসলে ওই এএসআইকে আদালতে হাজিরের নির্দেশ দেয়া হয়। সেই অনুযায়ী বুধবার তিনি হাইকোর্টে উপস্থিত হন। পরে আদালত তাকে পুলিশে সোপর্দ করার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতির স্ত্রীর কাছে ঘুষ চাওয়ায় এসবির এএসআইকে পুলিশে সোপর্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ