Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অতিদরিদ্র শ্রমিকদের মজুরি বাড়ানোর সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অতিদরিদ্র শ্রমিকদের দৈনিক মজুরি বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল রোববার জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামেরর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটি সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, মো. আফতাব উদ্দিন সরকার, জুয়েল আরেং এবং কাজী কানিজ সুলতানা।
বৈঠকে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (৪০ দিনের কর্মসূচি) প্রকল্পে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ পরিচালিত সর্বশেষ খানা জরিপের আলোকে শ্রমিকদের দৈনিক মজুরি বাড়ানোর জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে অর্থ মন্ত্রণালয়ে পত্র পাঠানোর সুপারিশ করে। সেই সঙ্গে মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প এবং মুজিববর্ষ উপলক্ষে মন্ত্রণালয়ের অর্থায়নে ভূমিহীনদের ঘর প্রদান ও নির্মাণ কার্যক্রম সম্পর্কে আলোচনা করা হয়।
কমিটির বৈঠকে মুজিববর্ষে মানবতার সেবায় অনুপ্রাণিত হয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনে ঘর প্রদান কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলা হয়, এ কার্যক্রম শুধু জাতীয় পর্যায়ে নয়, আন্তর্জাতিক পর্যায়েও অত্যন্ত প্রশংসিত হয়েছে। এ ধরনের ভাবনা ও উদ্যোগের জন্য প্রধানমন্ত্রীকে কমিটি থেকে ধন্যবাদ প্রস্তাব পাঠানো এবং মন্ত্রণালয়কে সস্পৃক্ত করার জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আন্তরিক অভিবাদন জানানোর সুপারিশ করা হয়।
এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অতিদরিদ্র-শ্রমিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ