Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার চরম ব্যর্থ

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন,সরকারের মাঝে ঘাপটি মেরে থাকা মুনাফাখোর ও বাজার নিয়ন্ত্রণকারী সিন্ডিকেটের কারণে চাউল, তৈলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য আজ আকাশচুম্বি। আজ নিন্ম ও মধ্যবিত্ত আয়ের মানুষ চরম বিপাকে পড়ছে। গত একদিনে চাউলের দাম প্রতি বস্তায় পাইকারি বেড়েছে ৮০ থেকে ১০০ টাকা। যে কারণে খুচরা বাজারে প্রতি কেজিতে ২ থেকে ৪ টাকা বেড়েছে। যা স্পষ্টতই সরকারের চরম ব্যর্থতার পরিচয় বহন করে।
গতকাল রোববার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও শপথ পাঠ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল ইউনুছ আহমাদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সহ-সভাপতি আনোয়ার হোসেন, আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, ডা. শহিদুল ইসলাম, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন (পরশ), মাওলানা শেখ সাইফুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক প্রমুখ।
মুফতী ফয়জুল করীম আরও বলেন, জনগণকে নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করতে হবে। জনবিরোধী সিন্ডিকেটের সাথে জড়িতদের চিহ্নিত করুন। তাদেরকে শাস্তির আওতায় আনুন। বাজারকে সিন্ডিকেট মুক্ত করে জনগণকে অন্তত সাধ্যের মধ্যে খাবার খাওয়ার ব্যবস্থা করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার-ব্যর্থ
আরও পড়ুন