Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ছাতকে দ্রুত বাঁধ নির্মাণের দাবি

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০২ এএম

সুনামগঞ্জের ছাতকে হাওর বাঁচাও আন্দোলনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সংগঠনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ‘হাওর বাঁচাও আন্দোলন’ উপজেলা কমিটির সাবেক যুগ্ম আহ্বায়ক ও দৈনিক সমকাল প্রতিনিধি শাহ্ মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব ও দৈনিক সুনামকন্ঠ’র স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর আলম চৌধুরীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ জেলা ন্যাপের সাধারণ সম্পাদক আবদুল অদুদ, বিএনপি নেতা ডা. আফসার উদ্দিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সেক্রেটারি সাকির আমিন, সংগঠনের যুগ্ম আহ্বায়ক দিলোয়ার হোসেন, মানবাধিকার কাউন্সিল ছাতক উপজেলা শাখার সহ-সভাপতি শাহ আরজ মিয়া, সদস্য এনামুল হক, গৌছ উদ্দিন, সাংবাদিক আরিফুর রহমান মানিক প্রমুখ।

বক্তারা বলেন, সরকার প্রতি বছর বোরো ফসল রক্ষায় বাঁধ নির্মাণে কোটি কোটি টাকা বরাদ্দ দিয়ে থাকে। কিন্তু একটি মহল বাঁধ নির্মাণ কাজে অনিয়ম-দুর্নীতির আশ্রয় নিয়ে সরকারের টাকা আত্মসাতে লিপ্ত থাকে। ফসল রক্ষার বাঁধ নির্মাণে গাফিলতির কারণে তলিয়ে যায় হাওরের ফসল। পানিতে ভেসে যায় কৃষকের স্বপ্ন। এ বছরও বাঁধ নির্মাণে ধীরগতি। দ্রুত গতিতে বাঁধ নির্মাণ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন