Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জাপা প্রশ্নবিদ্ধ ভোট ব্যবস্থাকে সমর্থন করে না

সিইসির সাথে বৈঠকে জিয়াউদ্দিন বাবলু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

জাতীয় পার্টি প্রশ্ববিদ্ধ নির্বাচন ব্যবস্থাকে সমর্থন করবে না বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউত্তিন আহমেদ বাবলু। তিনি বলেছেন, লালমনিরহাট, রাঙামাটি ও রামগতি পৌর নির্বাচনে সরকারদলীয় লোক প্রশাসনের চোখের সামনে ভোটকেন্দ্র দখল করেছে। সন্ত্রাসের কারণে এসব ভোটকেন্দ্রে ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে। নির্বাচনে এমন পরিবেশ ভোটের প্রক্রিয়া ভেঙে চুরমার করেছে। জাতীয় পার্টি কখনোই প্রশ্নবিদ্ধ ভোট ব্যবস্থা সমর্থন করে না।

গতকাল রোববার অনুষ্ঠিত পৌর নির্বাচনে অনিয়ম, দুর্নীতি ও কারচুপির অভিযোগ নিয়ে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করে তিনি এসব কথা বলেন। জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু গতকাল দুপুরে নির্বাচন কমিশনার কার্যালয়ে সিইসির সঙ্গে বৈঠক করেন। জাতীয় পার্টি থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
তিনি প্রধান নির্বাচন কমিশনারকে বলেন, গণতান্ত্রিক রাজনীতিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নেই। বিগত স্থানীয় ও জাতীয় নির্বাচন অনিয়মের কারণে প্রশ্নবিদ্ধ হয়েছে। তা থেকে নির্বাচন কমিশন এখনো বের হতে পারেনি।

গণমানুষের ভোটাধিকার নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এসময় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেন, প্রতিটি অভিযোগ তদন্ত করা হবে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এসময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির কোন্ডচেয়ারম্যান মুজিবুল হক চুন্নু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় পার্টি

২৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ