Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দারুণ জয়ে সিরিজ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪৫ এএম

লেট অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জয় তুলে নিল পাকিস্তান। একই সঙ্গে তিন ম্যাচের সিরিজ ২-১ এ নিজেদের করল বাবর আজমরা।

রোববার ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে একপর্যায়ে চাপে পড়ে পাকিস্তান। তবে মোহাম্মদ নাওয়াজ ও হাসান আলি সেই চাপ কাটিয়ে তুলে নেন জয়। টেইল-এন্ডার হাসান পর পর দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে ৮ বল বাকি থাকতেই ম্যাচ শেষ করে দেন। ৪ উইকেটে জয় পায় পাকিস্তান।

নওয়াজ ১১ বলে ১৮ ও হাসান ৭ বলে ২০ রানে অপরাজিত ছিলেন। এর আগে মোহাম্মদ রিজওয়ান ৩০ বলে ৪২ ও অধিনায়ক বাবর আজম ৩০ বলে ৪৪ রান করেন।

প্রোটিয়াদের পক্ষে তাবরাইজ শামসি ৪ ওভারে ২৫ রান খরচায় নেন ৪ উইকেট।

টস জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল পাকিস্তান। ১০.৪ ওভারে ৬৫ রানে ৭ উইকেট হারিয়ে একশোর নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে যায় প্রোটিয়ারা। সেখান থেকে ডেভিড মিলারের ৪৫ বলে অপরাজিত ৮৫ রানে ভর করে লড়াকু পুঁজি পায় সফরকারী দল। ৫ চার ও ৭ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

পাকিস্তানের পক্ষে লেগ স্পিনার জাহিদ মোহাম্মদ ৪০ রান খরচায় ৩ উইকেট নেন। বাঁহাতি স্পিনার নওয়াজ ও পেসার হাসান আলি নেন ২টি করে উইকেট। ম্যাচসেরা হয়েছে নওয়াজ। সিরিজ সেরা মোহাম্মদ রিজওয়ান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ