Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানমুগ্ধতায় জার্মান ব্লগারের ইসলাম গ্রহণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৫৩ এএম

পাকিস্তানে বছরখানিক থাকার পর এবং সেদেশের মানুষের সঙ্গে মিশে মুগ্ধ হন জার্মান ব্লগার। আর সেই মুগ্ধতায় তাকে এতটায় আকর্ষনীয় করে তুলেছে যে তিনি ইসলাম গ্রহণ করেন এবং পাকিস্তানের মানুষের জন্য ভালোবাসার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম আর এই ধর্মের অনুসারীও খুব ভালো মানুষ।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসারীদের বিস্মিত করে জার্মানির জনপ্রিয় ট্রাভেল ব্লগার ও কনটেন্ট ক্রিয়েটর ক্রিশ্চিয়ান ব্যাটজমান ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছেন। সম্প্রতি নিজস্ব ইনস্টাগ্রাম একাউন্টে এক পোস্টে তিনি জানান, পাকিস্তানে এক বছর অবস্থানের পর তিনি ইসলাম গ্রহণ করেছেন।


ইনস্টাগ্রামের ইসলাম গ্রহণের ঘোষণা দেয়া পোস্টে ইসলামিক স্কুল অব মিয়ামি থেকে পাওয়া তার ইসলাম গ্রহণের সনদপত্র হাতে নিয়ে তোলা নিজের দুইটি ছবি সংযুক্ত করেন।

পোস্টে তিনি লিখেন, ‘আমি এই চ্যানেল (ইউটিউব) শুরু করি গত ডিসেম্বরে এবং প্রায় এক বছর পাকিস্তানে কাটিয়েছি। এই সময়ে আমি অনেক অসাধারণ মানুষের সাথে মিশেছি এবং ধর্ম ও জীবন সম্পর্কে বিপুল কিছু শিখেছি। ইউরোপে বেড়ে ওঠার সময়, ইসলাম শব্দের সাথে সবসময়ই নেতিবাচকতা, যুদ্ধ, সন্ত্রাসের সংযোগ ছিল।’

এই ব্লগার বলেন তার শৈশবের ঘনিষ্ঠ বন্ধুরা মুসলিম। ইসলামকে তিনি ‘শান্তির ধর্ম’ হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, ‘আমার শৈশবের ঘনিষ্ঠ বন্ধুরা ছিল মুসলিম এবং গভীর অভ্যন্তরে আমরা সবাই জীবন নামের একই সত্ত্বার অধিকারী মানুষ। ইসলাম শান্তির ধর্ম এবং আমি গভীর সংযোগ অনুভব করছি, এমন কিছুর যা আমি অভিজ্ঞতায় নিতে চাই এবং গভীরভাবে অনুসন্ধান করতে চাই।’

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ব্যাটজমানের আড়াই লাখ অনুসারী রয়েছে। অন্যদিকে তার ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবারের সংখ্যা সাড়ে চার লাখেরও বেশি।

সূত্র : ইয়েনি শাফাক



 

Show all comments
  • Jack+Ali ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০৬ এএম says : 0
    May Allah accept Him, may Allah keep firm on Islam. Ameen
    Total Reply(0) Reply
  • iqbal karim chowdhury ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৯ এএম says : 0
    Alhumdulillah ! Welcome brother to our peace of religion. May Allah accept him.
    Total Reply(0) Reply
  • MOHAMMED ABDUL LATIF ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৬ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ । আল্লাহ যাকে হেদায়েত দান করেন তার দুনিয়া ও আখেরাত উজ্জল ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জার্মান

১২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ