Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

যে কারণে দাড়ি কাটছেন না ভারতের প্রধানমন্ত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৫০ পিএম

অনেকদিন ধরেই দাড়ি কাটছেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এই দাড়ি নিয়ে শুরু হয়েছে জল্পনা। সম্প্রতি পাকিস্তানের এক জ্যোতিষী দাবি করেছেন, অখণ্ড ভারতের স্বপ্ন পূরণ করতেই দাড়ি কাটছেন না মোদি।

জ্যোতিষী বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী ইচ্ছা করে নিজের দাড়ি কাটছেন না। তিনি নিজের চুলও কাটছেন না। তিনি অখণ্ড ভারতের স্বপ্ন পূরণ করতে যজ্ঞও করছেন। আর মোদির গুরু মোদিকে বলছেন তিনি ১ নম্বর নেতা এবং কলকি অবতার।’ তবে তিনি এও জানিয়ে দেন যে, মোদি অখণ্ড ভারত বানানোর স্বপ্ন পূরণ করতে পারবেন না। জ্যোতিষী দাবি করেছেন, ‘২০১৯ এর নভেম্বর থেকে মোদির খারাপ সময় চলছে। তার জ্যোতিষীর মধ্যে একজন হলেন বিজেপির বরিষ্ঠ নেতা মুরলী মনোহর জোশী। তিনিই প্রধানমন্ত্রীর সমস্ত জ্যোতিষীদের নিয়ন্ত্রণ করেন।’

এর আগে পাকিস্তানের মহিলা সাংবাদিক নায়লা ইনায়ত একটি ভিডিও শেয়ার করেন। সেই ভিডিওতে একজনকে বলতে শোনা যাচ্ছে যে, ‘আপনি দেখেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাড়ি আর চুল কাটছেন না। ওনার উদ্দেশ্য মারাঠি নায়ক ছত্রপতি শিবাজি এর মতন। শিবাজি মুঘল সম্রাট আওরঙ্গজেবের বিরুদ্ধে লড়াই লড়েছিলেন। মোদি ওনাকে নকল করার চেষ্টা করছেন। তিনি নিজেকে বড় দেখানোর জন্য সবকিছু করতে পারেন।’ এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় দারুণ ভাইরাল হয়েছে।

উল্লেখ্য, শুধু পাকিস্তানেই না ভারতেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বড়বড় দাড়ি নিয়ে অনেক চর্চা হয়। কংগ্রেসের সাংসদ শশী থারুরও এই নিয়ে অনেক কিছু বলেছেন। শশী থারুর বলেছিলেন, প্রধানমন্ত্রী মোদি দাড়ি বাড়িয়ে নিজেকে ঋষিরাজ হিসেবে দেখাতে চান। আবার পশ্চিমবঙ্গের অনেকে বিরোধী নেতাই দাবি করছেন যে, বাংলার নির্বাচনের কথা মাথায় রেখে নরেন্দ্র মোদী দাড়ি বাড়াচ্ছেন। তিনি নিজেকে রবীন্দ্রনাথ ঠাকুরের মতো বানাতে চান। বাঙালীদের মন জয় করতেই তিনি এমন করছেন। সূত্র: ইন্ডিয়া টিভি।



 

Show all comments
  • mizan ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২০ পিএম says : 0
    soytan
    Total Reply(0) Reply
  • Modi is awaiting for no mercy situation. ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২২ পিএম says : 0
    Modi is awaiting for no mercy situation.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ