Inqilab Logo

ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

‘স্যার’ না ডাকায় চিকিৎসকের অবহেলা, অবশেষে রোগীর মৃত্যু!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১৫ পিএম

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরদায়িত্বরত সরকারি চিকিৎসককে ‘স্যার’ না ডেকে ‘দাদা’ বলে ডাকায় ব্রেন স্ট্রোকের রোগীকে চিকিৎসা না দেয়ার অভিযোগ উঠেছে। এরপর চিকিৎসার অভাবে রোগী মারা গেছেন বলে দাবি স্বজনদের। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) রাত ১০টায় এ ঘটনা ঘটে।

ঘটনাসূত্রে জানা যায়, শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালীনি ইউনিয়নের পূর্ব দূর্গাবাটি গ্রামের বিশ্বজিৎ মণ্ডল জানান, আমার বাবা নিরঞ্জন মণ্ডল (৭০) ব্রেন স্ট্রোক করায় এবং শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রাত ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার অমিতকে ‘দাদা’ সম্বোধন করে চিকিৎসার কথা বললে তিনি বলেন, ‘সবাই আমাকে স্যার বলে ডাকেন কিন্তু আপনি আমাকে দাদা বললেন কেন?’

তিনি আরও বলেন, ডাক্তারকে অনুরোধ করে একাধিকবার ডাকলেও তিনি আমার বাবাকে দেখেননি। এরপর সঠিক চিকিৎসার জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় বাবা মারা যান। ডাক্তার অমিত বলেন, ‘প্রটকলে আছে আমাদেরকে স্যার বলতে হবে। আমাদের প্রশিক্ষণ থেকেই বলেছে যে সাধারণ মানুষ আমাদের স্যার বলে ডাকবে’। এছাড়া এ বিষয়ে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সাথে কথা বলতে বলেন। এ বিষয়ে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অজয় সাহা জানান, বিষয়টি দুঃখজনক এবং ব্যাপারটি অবশ্যই খতিয়ে দেখবো।



 

Show all comments
  • Md.ShantanurRahman Khan ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৮:২৮ পিএম says : 0
    ওর চৌদ গুষ্টির সবাই মনেহয় আগে সবাইকে স্যার ডেকেই কাটিয়েছে!ওব্যাটা কোন কোঠায় কপাল গুনে ডাক্তারী পাইলো আল্লাহ জানে যে স্যার শোনার জন্য ডাক্তারী পেশাটাকেই পিশাচ বানিয়ে ফেল্লো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতক্ষীরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ