Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

রামগতি পৌরসভা নির্বাচনে জামানত হারালেন পাঁচ মেয়র প্রার্থী

রামগতি (লক্ষ্মীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৬ পিএম

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থী এম মেজবাহ উদ্দিন মেজু জয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৫২৩ ভোট। তিনি ছাড়া আর কোনো মেয়র প্রার্থী ৫ শ ভোটও পার হতে পারেননি।

রোববার রাতে এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন।ফলাফলে দেখা গেছে, বিএনপির মেয়র প্রার্থী সাহেদ আলী ৩৭৮ ভোট,স্বতন্ত্র মেয়র প্রার্থী আবি আবদুল্যাহ (নারকেলগাছ) ৪৫৫ ভোট ও জাতীয় পার্টির (লাঙ্গল) আলমগীর হোসেন ১৪২ ভোট, ইসলামী আন্দোলনের (হাতপাখা) আবদুর রহিম ১৫১ ভোট ও স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন (জগ) ৯ ভোট পেয়েছেন। নির্বাচনে মোট ভোট পড়ে ১১ হাজার ৬৫৮টি। ফলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম মেজবাহ উদ্দিন ছাড়া বাকি সব মেয়র প্রার্থী তাঁদের জামানত হারিয়েছেন।

অবশ্য ভোটের দিন গতকাল সকাল সাড়ে ১১টার দিকে বিএনপিসহ পাঁচজন মেয়র প্রার্থী নির্বাচন বর্জন করেন। ভোটকেন্দ্রের গোপন বুথে ঢুকে পোলিং এজেন্টরা ইভিএমে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেওয়ায় এবং অন্য পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে তাঁরা নির্বাচন বর্জন করেন। রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন বলেন,নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী সম্পূর্ণ নির্বাচনে বৈধ কাস্টিং ভোটের ৮ ভাগের ১ ভাগ যদি কোনো প্রার্থী না পান, তাহলে তিনি জামানত বাজেয়াপ্ত হবেন। মেয়র পদে একজন প্রার্থীকে নির্বাচনে অংশগ্রহণ করতে ২০ হাজার টাকা জামানত দিতে হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ