Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আজ মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দলের দায়িত্ব নেওয়ার পর প্রথম ম্যাচেই কঠিন পরীক্ষার মুখে এদগার্দো বাউজা। তার দল আর্জেন্টিনা আজ (আগামীকাল ভোর ৫টা) মুখোমুখি হবে বিশ্বকাপ বাছাই পর্বে লাতিন আঞ্চল থেকে সবচেয়ে সুভিধাজনক অবস্থানে থাকা উরুগুয়ের। কিন্তু এই ম্যাচে তিনি পাচ্ছেন না দলের প্রধান আক্রমণ ভাগকে। হ্যামিস্ট্রিং চোটের কারণে অনিশ্চিত লিওনেল মেসি, একই কারণে নেই সার্জিও আগুয়েরো। ইনজুরিতে দলের আরেক ভরসা হ্যাভিয়ের পাস্তোরেও। আর গঞ্জালো হিগুয়েইনকে তো দলেই রাখেননি বাউজা।
তবে, বাউজার আশা উরুগুয়ের বিপক্ষে মেসিকে পাবেন তিনি। আর্জেন্টিনার দৈনিক ওলেকে তিনি বলেন, ‘সে (মেসি) ঠিক আছে, আমার বিশ্বাস উরুগুয়ের বিপক্ষে ম্যাচের খেলার জন্য সে ঠিক থাকবে।’ অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে লা লিগার ম্যাচে বাঁ পয়ের মাংশপেশীতে টান পড়ে বার্সেলোনা তারকার। সংশয়ে থাকার পরও দলের সাথে অনুশীলনে আছেন আর্জেন্টাইন তারকা। এই আঞ্চল থেকে ৬ রাউন্ড শেষে ১০ দলের মধ্যে আর্জেন্টিনা তৃতীয় অবস্থানে। ওদিকে নতুন কোচের অধীনে নতুন উদ্যোমে যাত্রা শুরুর অপেক্ষায় ব্রাজিলও। এছাড়া উপায় কি? পয়েন্ট তালিকার ৫ নম্বরে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে ফুরফুরে মেজাজেই হয়তো আজ মাঠে নামবে নেইমাররা। কিছুদিন আগেই প্রথমবারের মত অলিম্পিক স্বর্ণ জেতে সেলেসাওরা। অলিম্পিক দল থেকে ৭ জন খেলোয়াড়কে জাতীয় দলে নিয়েছেন নতুন কোচ তিতে। আজ রাত ৩টায় ঘরের মাঠে তাদের প্রতিপক্ষ ইকুয়েডর। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে লাতিন আমেরিকা অঞ্চলে ১১ পয়েন্ট আর্জেন্টিনার। ব্রাজিলের পয়েন্ট ৯। সমান ১৩ পয়েন্ট উরুগুয়ে ও ইকুয়েডরের। তবে গোল ব্যবধানে এগিয়ে তালীকার শীর্ষে লুইস সুয়ারেজের উরুগুয়ে। চিলি ও কলম্বিয়ার পয়েন্টও সমান ১০ করে। ব্রাজিলের সমান ৯ পয়েন্ট প্যারাগুয়েরও। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে ব্রাজিল। এই অঞ্চল থেকে তালিকার শীর্ষ চার দল সরাসরি ও পঞ্চম দল প্লে-অফের মাধ্যমে বিশ্বকাপ খেলার সুযোগ পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।