Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

৭১ সালের কৃতিত্বের পুরোটাই হারিয়ে গেছে- পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৩৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে প্রতিটি নির্বাচনে মাস্তানি-গুন্ডামি ও ভোট চুরির মহোৎসব হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে প্রশাসন এমনকি নিরাপত্তা বাহিনীগুলোকেও তারা ভোট চুরির কাজে ব্যবহার করেছে। তিনি বলেন, রোববারের পৌর নির্বাচনেও তারা যা করেছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। সম্মিলিত মাফিয়াতান্ত্রিক ভোট ডাকাতির আরেকটি বীভৎস দৃষ্টান্ত স্থাপন করলো সরকার।

আজ সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বাংলাদেশের রাজনীতিতে ভোট জালিয়াতি একটি সাধারণ রেওয়াজ হলেও আওয়ামী লীগ যেভাবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে যে হারে ভোট চুরি করেছে তা নজিরবিহীন। একের পরে এক জাতীয় ও স্থানীয় নির্বাচনকে এভাবে গুন্ডামি-মাস্তানি ও চুরির উৎসবে পরিণত করায় গণতন্ত্র ও নির্বাচনের প্রতিই মানুষের আস্থা হারিয়ে গেছে। সাম্প্রতিক নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতিই এর প্রমাণ বহন করে।

মুফতী রেজাউল করীম বলেন, যে জাতি ভোটের অধিকার রক্ষার প্রশ্নে সংগ্রাম করে স্বাধীনতা অর্জন করেছে সেই জাতি স্বাধীনতার ৫০ বর্ষে এসে ভোটের অধিকার পুরোপুরি হারিয়ে ফেলেছে এবং ভোটাধিকার হরণের সেই কলঙ্ককে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ। তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশকে আবারো ৭১ পূর্ব পরিস্থিতিতে ঠেলে দিয়েছে। ৭১ সালে আওয়ামী লীগের কৃতিত্বের পুরোটাই তাদের গত ১৩ বছরের অপকর্মে হারিয়ে গেছে। এই আধুনিক স্বৈরশাসনের হাত থেকে জাতিকে রক্ষা করতে আরেকটি মুক্তিযুদ্ধের সম্ভাবনা প্রকট হচ্ছে দিন দিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ