Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উড়ে গেল শ্রীলঙ্কা

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গতকাল চতুর্থ ওয়ানডেতে শ্রীলঙ্কার দেওয়া ২১৩ রানের মামুলি লক্ষ্যটা ১১৪ বল আর ৬ উইকেট হাতে রেখেই পেরিয়ে গেল অস্ট্রেলিয়া। ম্যাচের সাথে সিরিজও নিশ্চিত হল তাতে। ১৮ বলে অর্ধ-শতক করেন অ্যারোন ফিঞ্চ, দেশের হয়ে যা সাইমন ও’ডনেল ও গ্লেন ম্যাক্সওয়েলের সাথে যৌথ দ্রুততম। ১৫ বলে ৪৯ রানে পৌঁছেছিলেন ফিঞ্চ। ১৬ বলে ফিফটি করে ডি ভিলিয়ার্সের পাশে বসতে পারতেন, কিন্তু টানা দুই বলে রান নিতে পারেনি। ১৮তম বলে হাকান ছক্কা। পরের বলে ফেরেন আউট হয়ে। ৮৫ বলে ৯০ রানে অপরাজিত থাকেন জর্জ বেইলি। এর আগে রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে যথারিতি শুরুতেই বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। সেই ধাক্কা সামাল দেয় ধনঞ্জয়ার ৭৬ রানের ইনিংসটি। ব্যাটিংয়ের সময় গোড়ালিতে আঘাত পান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস (৪০)। ৪৫ রানে ৬ উইকেট নেন জন হেস্টিংস, শ্রীরঙ্কার মাটিতে যা ওয়ানডেতে কোনো অস্ট্রেলিয়ানের সেরা বোলিং ফিগার। ৫ ম্যাচ সিরিজে ৩-১তে এগিয়ে অস্ট্রেলিয়া। রোববার পাল্লেকেল্লেতে হবে সিরিজের শেষ ম্যাচ।
শীর্ষে ফিরলেন স্টেইন
স্পোর্টস ডেস্ক : গত কয়েক সপ্তাহ ধরে টেস্ট র‌্যাঙ্কিয়ের শীর্ষ বোলার নিয়ে তালবাহানা চলছে বেশ। কখনও ইয়াসির শাহ, কখনও রবিচন্দ্রন অশ্বিন, আবার কখনও বা জেমস অ্যান্ডারসন। এদের সবাইকে টপকে আবার হারানো আসনের অধিপতি হলেন ডেল স্টেইন। নিউ জিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া সেঞ্চুরিয়ন টেস্টে দুই ইনিংসে ৮ উইকেট নেন স্টেইন। সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট মিলে প্রায় দেড় বছর পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন স্টেইন। তারই পুরস্কারস্বরূপ ২ ধাপ এগিয়ে শীর্ষে উঠেছেন স্টেইন। দুইয়ে নেমে গেছেন অ্যান্ডারসন। দুই থেকে তিনে নেমেছেন অশ্বিন। এই নিয়ে রেকর্ড ২৬৩ সপ্তাহ শীর্ষে থাকছেন স্টেইন। দুইয়ে থাকা মুত্তিয়া মুরালিধরন শীর্ষে ছিলেন ২১৪ সপ্তাহ। বোলারদের শীর্ষ দশে পরিবর্তন আর একটিই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ টেস্টে নয় উইকেট নিয়ে দশ থেকে নয়ে উঠেছেন নিল ওয়াগনার। সতীর্থকে জায়গা দিয়ে দশে নেমেছেন ট্রেন্ট বোল্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উড়ে গেল শ্রীলঙ্কা

১ সেপ্টেম্বর, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ