Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

রূপগঞ্জে প্যানেল মেয়রের কার্যালয়ে সন্ত্রাসী হামলা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাঞ্চন পৌর প্যানেল মেয়র ও পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদকের কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে। এসময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে স্থানীয়রা বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে। গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার তারাইল বিরাব এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, কাঞ্চন পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর পনির হোসেন। এছাড়া পনির কাঞ্চন পৌর প্যানেল মেয়র ও পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বও পালন করে আসছেন। একই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ সভাপতি মহসিন মিয়া মহন। এলাকার জমি-জমা বিক্রি, বালু ভরাটসহ বিভিন্ন কাজ ও রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন ধরেই পনির হোসেনের সঙ্গে মহসিন মিয়া মহনের বিরোধ চলে আসছিলে।

গতকাল বিকেলে পৌরসভার ১নং ওয়ার্ডের তারাইল এলাকায় মহসিন মিয়া মহনের সভাপতিত্বে আওয়ামী লীগের এক বর্ধিত সভার আয়োজন করা হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন- পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি। সভা শেষে একটি মিছিল নিয়ে বিরাব বাজারের দিকে আসতেছিলো সভাস্থলে থাকা লোকজন। এক পর্যায়ে বিরাব বাজারে থাকা পনির হোসেনের কার্যালয়ে হঠাৎ করে অতর্কিত হামলা চালায় মিছিলে থাকা একদল সন্ত্রাসী। এসময় কার্যালয়ের সামনে থাকা একটি মোটরসাইকেল ভাঙচুর করে। এছাড়া কার্যালয়ের ভেতরে থাকা কাঁচের গ্লাস, চেয়ার-টেবিলও ভাঙচুর করা হয়। এতে পুরো এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে হামলাকারীরা ছত্রভঙ্গ হয়ে চলে যায়। এ ঘটনার প্রতিবাদে পনির হোসেনের লোকজনসহ স্থানীয়রা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পনির হোসেন অভিযোগ করে জানান, কাঞ্চন পৌরসভার সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি ও আওয়ামী লীগ নেতা মহসিন মিয়া মহনের নেতৃত্বে তাদের নিয়োজিত সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে স্বশস্ত্র হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে এলাকায় ত্রাস সৃষ্টি করে।

এ ব্যাপারে গোলাম রসুল কলি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সভা শেষে বাড়ি ফিরছিলাম। পনির নিজের কার্যালয় নিজে ভেঙে নাটক সাজিয়েছে। রূপগঞ্জ থানার ওসি মহসিনুল কাদির বলেন, এ ধরনের ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত মোতাবেক অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়রের-কার্যালয়ে-হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ