Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

নোয়াখালীর বেগমগঞ্জে বিদ্যুতে ঝলসে গেছে পাঁচ শ্রমিক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৪৫ পিএম | আপডেট : ১০:৫২ পিএম, ১৫ ফেব্রুয়ারি, ২০২১

বেগমগঞ্জ উপজেলার নরোত্তমপুর ইউনিয়নে পানির নলকূপ বসাতে গিয়ে বিদ্যুতের লাইনে লোহার পাইপ পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে গেছে পাঁচ শ্রমিকের শরীর। এতে জাতীয় গ্রিডের লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

সোমবার দুপুরে নরোত্তমপুরের রশিদের ট্যাক এলাকায় এ দূর্ঘটনা ঘটে। আহত শ্রমিকরা হচ্ছেন, আবু ইউছুফ (২০), রিপন (২৪), নূর আলম (২০), ইসমাইল হোসেন (১৯) ও রুবেল হোসেন (৩০)। আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শ্রমিকরা জানান, সকাল থেকে উপজেলার নরোত্তমপুরের রশিদের ট্যাক এলাকার বিপ্লব নামের এক ব্যক্তির বাড়ীতে পানির জন্য গভীর নলক‚প স্থাপনের কাজ করছিলেন তারা। কাজ করার এক পর্যায়ে নলকূপের কাজে ব্যবহৃত একটি লোহার পাইপ কাত হয়ে পাশ্ববর্তী বিদ্যুতের লাইনের ওপর পড়ে। পাইপটি বিদ্যুতের লাইনের ওপর থেকে দ্রুত তুলতে গেলে সবাই বিদ্যুৎস্পৃষ্ট হয়। এতে তাদের পাঁচ জনের শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আরএমও সৈয়দ মো. আবদুল আজিম বলেন, বিদ্যুতে পাঁচ জনের হাত, পা সহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। হাসপাতালে ভর্তির পর তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) চৌমুহনী সাব-স্টেশনের উপ-সহকারি প্রকৌশলী তানভীর হোসেন জানান, দুপুরের ওই দুর্ঘটনার সাথে সাথে বিউবোর ১ লাখ ৩২ হাজার কেভিএ গ্রিড লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। তাৎক্ষনিক বিদ্যুৎ বিভাগের লোকজন গিয়ে লাইনের ওপর পড়া পাইপটি সরিয়ে নেন। প্রায় ৩০-৪০ মিনিট পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পর পুনঃরায় সচল করা হয়েছে।



 

Show all comments
  • মোঃ দুলাল মিয়া ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:২০ এএম says : 0
    বেদনাদায়ক একটি খবর আমি এই টাওয়ার গুলির কাজ করেছিলাম 1991সালে। যারা দুর্ঘটনার শিকার হয়েছে তাদের সহ সহযোগীতা করার জন্য। আমাদের এলাকার বড় বড় কোম্পানির পতি আমার আকুল আবেদন রইল আশাকরি অসহায়দের পাশে থাকবেন।1/আবুল কোম্পানি 2/পারটেকস কোম্পানি 3/ডেল্টা কোম্পানি 4/ মাননীয় এম পি বর্তমান (সেনবাগ উপজেলা)5/মাননীয় এম পি (বেগমগঞ্জ উপজেলা)এবংআরও যে সমস্ত ধনী বেকতি আছে সবাই আশাকরি এদের সহযোগিতা করবেন।আল্লা হাফেজ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন