Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর চূড়ান্ত করতে মার্চের প্রথম সপ্তাহে ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুব্রামানিয়াম জয়শংকর। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছেন।
সূত্র মতে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ২৫ শে মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঢাকা সফর করবেন। ২৬ শে মার্চের অনুষ্ঠানে অংশ নেয়া ছাড়াও ২৭ শে মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন তিনি। নরেন্দ্র মোদির সফরের আলোচ্যসূচি ও সেই সময়ে যেসব সম্ভাব্য চুক্তি হতে পারে তা নিয়ে আগাম আলোচনার জন্য ঢাকায় আসছেন মন্ত্রী জয়শঙ্কর। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জয়শঙ্করের এটি হবে তার দ্বিতীয় ঢাকা সফর।

এর আগে ২০১৯ সালে পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পরে তিনি প্রথম ঢাকায় এসেছিলেন। গত মাসে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের দিল্লি সফরের সময়ে জয়শংকরের ঢাকা সফরের বিষয়টি আলোচিত হয়।
ওই সময়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়, ভারতে সংসদের বাজেট অধিবেশন চলছে। অধিবেশনের বিরতির সময় তিনি ঢাকা সফর করতে পারেন।



 

Show all comments
  • গোলাম মোস্তফা ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৩০ এএম says : 0
    আশা করি সরকার তার সাথে তিস্তা চুক্তি ও সীমান্ত হত্যা নিয়ে কথা বলবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ