Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুলিস্তানে পাগল নাচলেও বিএনপির সমাবেশের চেয়ে বেশি মানুষ হয়

সমাবেশে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে। সেখানকার জনসমাগম দেখে সরকার নাকি ভয় পেয়েছে, মাথা খারাপ হয়েছে। আসলে গুলিস্তানে পাগল নাচলেও তাদের সমাবেশের চেয়ে বেশি মানুষ হয়।

গতকাল ‘১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপির ভোটারবিহীন প্রহসনের নির্বাচনের’ নিন্দা ও প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।

হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ ভালো থাকায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে। আল জাজিরার রিপোর্ট ষড়যন্ত্রের অংশ। এই প্রতিবেদনের মাধ্যমে আল জাজিরার বিশ্বাসযোগ্যতা লোপ পেয়েছে। তারা জনধিকৃত হয়েছে। তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে তখনই হত্যা করেছিল, যখন খুনিরা জনবিচ্ছিন্ন হয়েছিল। আজকেও তারা সেই খেলায় মেতেছে। দেশ-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। সবাইকে সতর্ক থাকার আহবান জানাচ্ছি।

দেশ-বিদেশে ষড়যন্ত্র হচ্ছে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ দলের নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানিয়েছেন। বিএনপির সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, যাদের জন্ম ক্যান্টনমেন্টের ভেতরে, তারা আবার গণতন্ত্রের কথা বলে। বিএনপির যারা এখন কথা বলে, সব দলছুট নেতা। জিয়াউর রহমানের বিলিয়ে দেয়া ক্ষমতার উচ্ছিষ্ট ভোগ করতে বিএনপিতে এসেছে। তথ্যমন্ত্রী বলেন, করোনার টিকা নিয়ে বিভিন্ন সময়ে নানান কথা বলেছে বিএনপি। এখন তারা সেই টিকাও নিচ্ছে। তাদের সাধুবাদ জানাই। বিরোধী দল সুস্থ সবল থাকুক আমরাও চাই। আমাদের বিরোধিতা করুক, আমরা সুন্দরভাবে সরকার পরিচালনা করি।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ফল বিএনপিও ভোগ করছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ না হলে দেশের মানুষ করোনার মধ্যে যোগাযোগ করতে পারতো না। আর শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের উন্নয়নের ফল বিএনপির নেতাকর্মীরাও ভোগ করছে। সব কিছুতে ব্যর্থ হয়ে বিএনপি ষড়যন্ত্র পথ বেছে নিয়েছে। ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। কারণ দেশের মানুষ শেখ হাসিনার পাশে রয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তারা বিএনপির ও জিয়াউর রহমান পেতাত্মা। জিয়ার রহমান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিদের পুনর্বাসন করেছিল। তাই জিয়াউর রহমানের খেতাব বাতিল করা হোক।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফি সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মানুষ মোর্শেদ কামাল, মহিউদ্দিন মহি, মিরাজ আহমেদ, সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, আক্তার হোসেন, গোলাম সারোয়ার কবির, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক শরিফুল ইসলাম, দফতর সম্পাদক রিয়াজউদ্দিন রিয়াজ, সহ-দফতর সম্পাদক আরিফুর রহমান রাসেল প্রমুখ।



 

Show all comments
  • মো:+শফিউর+রহমান ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৯ পিএম says : 0
    বিএনপির জন সর্মথন মনে করেন তলানিতে এস পৌচেছে এটাতো আপনাদের জন্য সূখবর । যদি তাই মনে করেন তা হলে এখন হতে নির্বাচনগুলি যাতে নিরপক্ষ হয় সেটা করার ব্যাবস্থা করেন । পৃথিবী দেখুক কাদের সর্মথন তলানিতে । সঠিক ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় যাবে যে কোন পার্টি পাকনা কেন এটাতো দেশ ও জাতির জন্য ভাল । আমরা গর্ভ করে বলতে পারবো আমরা ১০০% গনতন্ত্র দেশে বাস করতেছি এবং ১০০% স্বাধীন । মহান আল্লাহ আমাদেরকে শোধ বোধ ঞান দান করুন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ