Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

এবার নারীর ক্ষমতায়নের গল্পের নায়িকা ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৩৯ এএম

‘আহারে’ ছবির পর আবারও পরিচালক রঞ্জন ঘোষের সঙ্গে জুটি বাঁধলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। যে ছবি বলবে নারীর ক্ষমতায়নের গল্প। ‘তথাকথিত’ আধুনিক সমাজে আজও যেভাবে প্রতি পদে পদে নারীদের নির্যতনের শিকার হতে হয়। সম্মুখীন হতে হয় নানা সমস্যার। এমনকী, সামাজিক ইস্যু নিয়ে প্রতিবাদ করলেও খুন-ধর্ষণের হুমকি খেতে হয়, বাস্তবের সেই জলন্ত ইস্যু নিয়েই রঞ্জন ঘোষ ছবি তৈরি করতে চলেছেন। নাম ‘মহিষাসুরমর্দিনী’। এই ছবিতেই নারীর ক্ষমতায়ণের গল্প বলবেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

সদ্যই ছবির শুটিং শুরু হয়েছে চুঁচুড়ায়। ‘অন্তর্দৃষ্টি’র শুটিং শেষ করে উত্তরাখণ্ড থেকে ইতিমধ্যেই লোকেশনে পৌঁছে গিয়েছেন ঋতুপর্ণা।

পরিচালক রঞ্জন ঘোষের কথায়, ছবির প্রেক্ষাপট সামাজিক-রাজনৈতিক হলেও ‘মহিষাসুরমর্দিনী’র কাহিনি ভিন্ন। দেশে প্রতি মুহূর্তে নারীরা অত্যাচারিত হচ্ছেন। যে মানুষ মাটির প্রতিমাকে পুজো করেন দেবী বিশ্বাসে, সেই তারাই আবার নারীর লাঞ্ছনার কারণ হন কোনও না কোনও ক্ষেত্রে। সমাজের এই অন্ধকার দিকের কাহিনিই তুলে ধরা হয়েছে চিত্রনাট্যে। যাতে কিনা সাম্প্রতিক রাজনৈতিক পরিবেশের ছোঁয়া এবং সম্পর্কের জটিল দিকও রয়েছে।

বিশেষভাবে উল্লেখ্য, এই ছবিতে ঋতুপর্ণা সেনগুপ্তর পাশাপাশি দুই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন শাশ্বত চট্টোপাধ্যায় এবং পরমব্রত চট্টোপাধ্যায়। সোশিও-পলিটিক্যাল ড্রামা। একজন রাজনৈতিক নেতার চরিত্রে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে। অন্যদিকে পরমব্রত চট্টোপাধ্যায় অভিনয় করবেন একজন পুলিশের চরিত্রে। কানাঘুষো তো অন্তত এমনটাই শোনা যাচ্ছে। এছাড়াও ‘মহিষাসুরমর্দিনী’ ছবিতে দেখা যাবে আরও অনেক অভিনেতাকে। রয়েছেন সাহেব ভট্টাচার্য, কৌশিক কর, পৌলমী দাস, শ্রীতমা দে, শুভ্রশঙ্খ দাস, অভ্যুদয় দে, অরুণিমা হালদার, আরিয়ুন ঘোষের মতো তারকারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন