Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউতে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি দিয়ে শোকের মাস সমাপ্ত

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘রোগীর সেবায় হই আরো যতœবান’ থিমকে ধারণ করে শোকের মাস আগস্ট উপলক্ষে গতকাল দিনভর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বি ব্লক ও এ ব্লকের মধ্যবর্তী স্থান বটতলে দুপুর সাড়ে ১২টায় অত্যন্ত এ গুরুত্বপূর্ণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ডা. কামরুল হাসান খান। এ সময় এ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর ডা. মো. আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার প্রফেসর ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর প্রফেসর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন প্রমুখ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে ডা. কামরুল হাসান খান বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়টি চিকিৎসাসেবার সাথে ওতপ্রোতভাবে জড়িত। কাজের পরিবেশ সুন্দর থাকলে মন ভালো থাকে এবং মন ভালো থাকলে কাজও সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়। তবে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়টি শুধু পরিচ্ছন্ন কর্মীর একার দায়িত্ব নয়, এ কাজে অংশ নেয়া আমাদের সবার দায়িত্ব। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও শোকের মাস আগস্ট উপলক্ষে এ ধরনের ব্যক্তিক্রমী কর্মসূচি পালনের প্রধান উদ্দেশ্য হলো সত্যিকারের কাজের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্মরণ করা এবং যথাযথ শ্রদ্ধা নিবেদন করা। আগামীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও অফিসেও ‘পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি’ অব্যাহত রাখা হবে বলে উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউতে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি দিয়ে শোকের মাস সমাপ্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ