Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

ফিটনেস ফিচারসহ স্মার্টওয়াচ আনছে ফেসবুক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৭ পিএম

এবার স্মার্টওয়াচ আনতে চলেছে ফেসবুক। ‘দ্য ইনফরমেশন’-এর প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, হেলথ এবং ফিটনেস ফিচার নিয়ে এবার ফিটব্যান্ড আনতে চলেছে ফেসবুক। আগামী বছর থেকে এই স্মার্টওয়াচের বিক্রি শুরু হবে বলে জানিয়েছে বলে শোনা গিয়েছে। আপাতত এই স্মার্টওয়াচের বাজারে সেরার শিরোপা পেয়েছে অ্যাপেল এবং হুয়াওয়েই এই দুই সংস্থা। এবার সেই দলে নাম লেখাতে চাইছে ফেসবুক।

শোনা যাচ্ছে, স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন তথ্য জানার পাশাপাশি কাউকে মেসেজও পাঠাতে পারবেন ব্যবহারকারীরা। একটি সেলুলার নেটওয়ার্কের সাহায্যে কাজ করবে এই স্মার্টওয়াচ। এছাড়াও এর মধ্যে এমন একটি হার্ডওয়্যার থাকবে যার সাহায্যে ইউজারদের স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন তথ্য জানা যাবে। অ্যানড্রয়েড ভিত্তিক এই স্মার্টওয়াচ পরিচালনার ক্ষেত্রে নতুন কোনও অপারেটিং সিস্টেম ব্যবহার করা হবে, নাকি গুগলের নিজস্ব অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করবে ফেসবুক, সে ব্যাপারে এখনও স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি।

সোশ্যাল মিডিয়ার দুনিয়ায় ফেসবুক অ্যাপ যথেষ্টই জনপ্রিয়। এবার বাজার ধরার জন্য এবং ইউজারদের মধ্যে জনপ্রিয়তা আরও বাড়াতে এই অত্যাধুনিক স্মার্টওয়াচ আনতে চলেছেন ফেসবুক কর্তৃপক্ষ।

শোনা যাচ্ছে একগুচ্ছ হেলথ এবং ফিটনেস ফিচার থাকতে চলেছে এই স্মার্টওয়াচে। আগামী বছর এই ফিটব্যান্ডের রিলিজ হলেও দিনক্ষণ এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা হয়নি। কী কী ফিচার থাকবে সে ব্যাপারেও কিছু জানায়নি কর্তৃপক্ষ। তবে এই স্মার্টওয়াচ নিয়ে রীতিমতো কাজ শুরু করে দিয়েছেন ফেসবুক কর্তৃপক্ষ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ