Inqilab Logo

ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন করছে সরকার: ডা. শিমুল এমপি

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই চিকিৎসা সেবাকে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্যসেবা সম্প্রসারণের যুগান্তকারী উদ্যোগ নিয়েছিলেন। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বাস্থ্যসেবা উন্নয়ন ও মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহী বিভাগের তত্ত্বাবধানে ১ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের পয়:নিষ্কাশন ও বিদ্যুৎ সরবরাহসহ নবনির্মিত ৩ তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন, স্বাস্থ্য শিক্ষা, পরিবার পরিকল্পনা ও জনসংখ্যা নিয়ন্ত্রণ, স্বাস্থ্যখাতে তথ্য-প্রযুক্তির ব্যবহার এবং আইন ও নীতিমালা প্রণয়নসহ স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড গ্রহণ ও বাস্তবায়ন করেছে।

‘‘মুজিববর্ষে স্বাস্থ্য খাত, এগিয়ে যাবে অনেক ধাপ’’ এই শ্লোগানকে সামনে রেখে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান মেবিনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি ও ইউপি চেয়ারম্যান আ.ক.ম তাবারিয়া চৌধুরীসহ অন্যরা। এ সময় সরকারি কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁপাইনবাবগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ