Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিজিটাল পদ্ধতিতে জনগণের ভোটাধিকার হরণ করা হচ্ছে

বরিশালে সাংবাদিক সম্মেলনে সরোয়ার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৩ পিএম | আপডেট : ৮:০১ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২১

বরিশালে বৃহস্পতিবার বিভাগীয় সমাবেশ সফল করতে মহানগর বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি অ্যাডভোকেট মুজিবুর রহমান সারোয়ার অভিযোগ করেছেন, সরকার সংসদ, সিটি ও পৌর নির্বাচনে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। ডিজিটাল পদ্ধতিতে জনগণের ভোটাধিকার হরণ করা হচ্ছে। অথচ প্রধানমন্ত্রী বলেন, দেশে শক্তিশালী বিরোধী দল দরকার। তিনি অভিযোগ করেন, প্রধানমন্ত্রী মুখে এ কথা বললেও কাজের সঙ্গে তার মিল নেই। তাই দেশবাসীর ভোটাধিকার ফিরিয়ে আনতে বিএনপি প্রত্যেক বিভাগে সমাবেশ রয়েছে বলেও জানান সারোয়ার।

মুজিবুর রহমান সারোয়ার অভিযোগ করেন, বরিশাল সিটিতে ২০১৮ সনের ৩০ জুলাইয়ের নির্বাচন ২৯ জুলাই রাতে হয়েছে। সংসদ নির্বাচনেও আওয়ামী লীগ রাতে ভোট চুরি করে ক্ষমতায় এসেছে। তাই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবী জানাতে বৃহস্পতিবার বরিশালে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সারা দেশের ৬টি সিটি নির্বাচনে বিএনপির মনোনীত পরাজিত মেয়র প্রার্থীরা বৃহস্পতিবারের বিভাগীয় সমাবেশে অংশ নেবেন বলেও জানান তিনি।

মঙ্গলবার এ সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, ঝালকাঠি বিএনপির অ্যাডভোকেট শাহদাত হোসেন, পিরোজপুর বিএনপির গিয়াস উদ্দিন রানা প্রমুখ উপস্থিত ছিলেন। পরে সারোয়ার দলীয় নেতা-কর্মীদের নিয়ে বৃহস্পতিবারের বিভাগীয় সমাবেশ সফল করতে নগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ