Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে লাঞ্ছিত করার ঘটনায় বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে দুই ঘণ্টা অবরোধ

হাজার হাজার যাত্রীদের দুর্ভোগ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৬ পিএম

বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের মতামতকে উপেক্ষা করে বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা-বরগুনা এবং বরিশাল-ভোলা মহাসড়কের সাথে নির্মিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর ও লাঞ্ছিত করার জের ধরে বরিশাল-কুয়াকাটা/ভোলা মহাসড়ক প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এ সময় সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে ছাত্ররা। ফলে সমগ্র দক্ষিণাঞ্চলের সাথে সড়ক যোগাযোগরক্ষাকারী একমাত্র মহাসড়কের দু প্রান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন হাজার-হাজার সাধারণ যাত্রী।

মঙ্গলবার দুপুর ২টায় রূপাতলী বাস টার্মিনালে বিআরটিসি’র বাস শ্রমিকরা ববির দুই শিক্ষার্থীকে মারধর ও লাঞ্ছিত করে বলে অভিযোগ করা হয়েছে। কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আসাদুজ্জামান জানান, অভিযুক্ত এক বাস শ্রমিককে গ্রেফতার করা হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। বিআরটিসি’র বরিশাল বাস ডিপোর ডিজিএম জানান,আমরা পুরো বিষয়টি তদন্ত করছি। অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এবং পুলিশের পক্ষ থেকে অভিযুক্ত বাস শ্রমিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাসের প্রেক্ষিতে বিকাল ৪টায় শিক্ষার্থীরা সড়কের অবরোধ তুলে নিলে পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

মঙ্গলবার দুপুরের দিকে বরিশাল-কুয়াকাটা/ভোলা মহাসড়কের রূপাতলী বাস টার্মিনাল এলাকায় এই বিক্ষোভ ও অবরোধ শুরু করে শিক্ষার্থীরা। বিক্ষোভকারী শিক্ষার্থীরা জানান, দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দুই শিক্ষার্থী তৌফিকুল সজল ও ফারজানা আক্তার বাড়ি যাবার জন্য বিআরটিসি বাস কাউন্টারে যায়। সেখানে রফিক নামের এক বাস শ্রমিকের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এর জের ধরে সজলকে মারধর করে রফিক। এছাড়া ফারজানাকে লাঞ্ছিত করারও অভিযোগ করা হয়েছে। এ ঘটনার খবর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে দেড়টার দিকে তারা ঘটনাস্থলে যান। দুপুর দুইটায় সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করেন তারা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার সাংবাদিকদের জানান, খবর পেয়ে তিনি সহ অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বাস শ্রমিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিকাল ৪টায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান জানান, রফিককে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত বাস শ্রমিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাসে শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ