Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ৪ মার্চ ঢাকা আসছেন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশের সফরসূচি চূড়ান্ত করতে আগামী ৪ মার্চ ঢাকায় আসছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। তার সফর হবে ২৪ ঘণ্টার।

আগামী ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যোগ দিতে ঢাকা আসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন তিনি। দুই প্রধানমন্ত্রীর বৈঠকে জ্বালানি, যোগাযোগসহ কয়েকটি বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষর হবে। কোন কোন বিষয়ে আলোচনা হবে সেটি চূড়ান্ত করতেই জয়শঙ্করের ঢাকা আসা।

এর আগে গত বছরের ১৭ মার্চ দুই প্রধানমন্ত্রীর মধ্যে ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। চলতি বছরের ২৮ থেকে ৩১ জানুয়ারি পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন দিল্লি সফর করেন। তখন প্রধানমন্ত্রী মোদিকে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সফরের আমন্ত্রণপত্র দেয়া হয়। ঢাকা সফরকালে জয়শঙ্কর পরাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সাথে বৈঠক করবেন। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তার সাক্ষাত হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ