Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুভ্র অ্যারেনায় ধুসর বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

 বিশ্ব চ্যাম্পিয়নের মুকুট পরে প্রথম মাঠে নেমেই হারের শঙ্কায় পড়েছিল বায়ার্ন মিউনিখ। পুঁচকে আর্মিনিয়ার বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকে একটি শোধ করেন রবের্ত লেভানদোভস্কি। পরক্ষণেই আবারও বায়ার্নের জালে বল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে স্বস্তির ড্রয়ে মাঠ ছাড়ে হান্স ফ্লিকের দল।
গতপরশু রাতে টানা তুষারপাতে সাদা বর্ণ ধারণ করা আলিয়াঞ্জ অ্যারেনায় বুন্দেসলিগার ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে। লিগে টানা পাঁচ ও সব প্রতিযোগিতা মিলে টানা সাত জয়ের পর পয়েন্ট হারাল বায়ার্ন। গত বৃহস্পতিবার ক্লাব বিশ্বকাপ জিতে বছরে ছয় শিরোপা জয়ের রেকর্ড গড়া বায়ার্নের ম্যাচের শুরুটা হয় বাজে। উল্টো পুরো ম্যাচে তিনটি শট লক্ষ্যে ছিল আর্মিনিয়ার, তিনটিই সফল। শুরুতে মিশেল ভøাপের গোলে তারা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান মানুয়েল প্রিটল। দ্বিতীয়ার্ধের শুরুতে লেভান্দোভস্কির গোলের পর ফের ব্যবধান দুই গোলে নেন ক্রিস্টিয়ান গিবাওয়া। এরপর কোরোঁতাঁ তোলিসো ও আলফুঁস ডেভিসের গোলে হার এড়ায় বায়ার্ন। ২১ ম্যাচে ১৫ জয় ও চার ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। ৫ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লাইপজিগ।
একই রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে এক হাজার মিনিটের গোল খরা কাটালেন টিমো ভেরনার। জালের দেখা পেলেন অলিভিয়ে জিরুদও। নিউক্যাসল ইউনাইডেটকে সহজেই হারিয়ে পয়েন্ট টেবিলের চারে উঠে এলো চেলসি। নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লিগের ম্যাচে ২-০ ব্যবধানে জিতেছে টমাস টুখেলের দল। বাজে সময় পেছনে ফেলে ঘুরে দাঁড়ানো দলটি আসরে এই নিয়ে টানা চতুর্থ জয় পেল। ২৪ ম্যাচে ১২ জয় ও ৬ ড্রয়ে চেলসির পয়েন্ট হলো ৪২। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে নিউক্যাসল। ২৩ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ২৪ ম্যাচে সমান ৪৬ করে পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে ও লেস্টার সিটি তিন নম্বরে আছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ