Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর বঙ্গোপসাগরের রুপার চর এলাকায় মাছসহ ট্রলার ছিনতাই

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৭ পিএম

মঙ্গলবার দিবাগত গভীর রাতে জেলার রাঙ্গাবালী উপজেলার রুপার চর এলাকায় ভাই ভাই ট্রলারে একদল জলদস্যুরা হামলা চালিয়ে অস্ত্রের মুখে জেলেদের হাত-পা বেঁধে জাল,মাছ সহ ট্রলার ছিনতাই করে নিয়ে যায়।

রাঙ্গাবালী খাল ঘোড়ার ভাই ভাই ফিসিংয়ের যৌথ মালিকানাধীন ট্রলারের ঝন্টু হাওলাদার জানান ,১২ জন জেলে নিয়ে ট্রলারের মাঝি জসিম মাছধরা ট্রলারটি নিয়ে মধ্যরাতের সোনার চর এলাকা থেকে আনুমানিক ২-৩ ঘন্টা দূরত্ব এলাকায় রুপার চর সংলগ্ন এলাকায় অবস্থান কালীন সময় একটি ফাইবার বোটে ৭ জনের জলদস্যু তাদের ট্রলারের পাশে এসে সশস্ত্র অবস্থায় থামাতে বাধ্য করে।এ সময় ৬ জনের মুখ বাধা এবং ১ জনের মুখ খোলা ছিল। এসময় তাদের কাছে ২ টি বন্দুক, ৩ টি বগি ও ৩টি ছেনা ছিল। জলদস্যুরা প্রথমে ট্রলারের মাঝি জসিমকে অস্ত্রের মুখে জিম্মি করে ট্রলারটি তাদের ফাইবার বোটের সাথে বেঁধে ফেলে,এবং ট্রলারের অন্যান্য জেলেদেরকে তাদের ফাইবার বোটে হাত-পা বেঁধে আটকিয়ে ফাইবার বোটটি ছেড়ে দিলেও ট্রলারের মিস্ত্রী মোসলেমকে সহ ফাইবার বোটের তেল, ইঞ্জিন নিয়ে যায়।পরে আজ সকালে আমখোলা এলাকার সাগরে মাছ ধরা রত একটি ট্রলারের মাঝি নুরুল ইসলাম তেল দিয়ে সহায়তা করায় দুপুর একটায় রাঙ্গাবালীতে এসে পৌঁছে তারা। মাঝি জসিম আরো জানান তাদের ট্রলারের মিস্ত্রি মোসলেম কে নিয়ে আজ সকালে কলাপাড়ার লতাচাপলী এলাকার সাত নম্বর বয়া এলাকায় আরেকটি ট্রলারে ডাকাতি চালায় ওই জলদস্যুরা ,পরবর্তীতে তাদের ট্রলারের মিস্ত্রি মোসলেমকে উঠিয়ে দেয়।শেষ খবর পাওয়া পর্যন্ত মোসলেম এখনো রাঙ্গাবালীতে এসে পৌঁছায়নি তবে সে তার নিকট আত্মীয়দের সাথে মোবাইলে যোগাযোগ করেছে বলে জসিম মাঝি জানান।

ট্রলারের মাঝি জসিম জানান, জলদস্যুরা তাদেরকে মামা বাহিনীর সদস্য বলে দাবি করে, সময় তারা তাদের ট্রলার থেকে আনুমানিক আড়াই লক্ষ টাকার মাছ সহ ট্রলারটি নিয়ে যায়, যার আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা। এ বিষয়ে রাঙ্গাবালী থানায় তারা একটি অভিযোগ করেছেন বলে তিনি জানান।
রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জগলুল আহসান জানান ,এ বিষয়ে তাদের কাছে এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে, মোবাইল ট্র্যাক করে এলাকাটি কলাপাড়া থানার আওতাধীন বলে তারা কলাপাড়া থানাকে বিষয়টি অবহিত করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছিনতাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ