Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সেনাবাহিনীর মেডিক্যাল কন্টিনজেন্টের প্রথম নারী কমান্ডার জাতিসংঘ সম্মাননা পেলেন

প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাতিসংঘের ইতিহাসে প্রথম একটি মেডিক্যাল কন্টিনজেন্টের নারী কমান্ডার হিসেবে আইভরিকোস্টে দৃষ্টান্তমূলক নেতৃত্ব ও জাতিসংঘকে সহায়তার জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়েছে জাতিসংঘ। এই সাফল্যের স্বীকৃতিস্বরূপ কন্টিনজেন্ট কমান্ডার কর্নেল ডা: নাজমা বেগম পেলেন জাতিসংঘের বিশেষ সম্মাননা। এছাড়া তিনি ২০১৬ সালের জন্য ‘মিলিটারি জেন্ডার অ্যাডভোকেট অব দ্য ইয়ার’ পুরস্কারের জন্য জাতিসংঘ কর্তৃক নির্বাচিত হয়েছেন।
১৬ আগস্ট মেডেল প্যারেড অনুষ্ঠানে জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি ম্যাডম আইচাতু মিনদৌদো কর্নেল ডা: নাজমা বেগম এবং তার দলকে বিশেষ সম্মাননা জানান। জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি অনুপস্থিত থাকায় তার পক্ষে জাতিসংঘ মহাসচিবের ডেপুটি বিশেষ প্রতিনিধি এমবাই বাবাকার সিসি কর্নেল ডা: নাজমা বেগমের হাতে সম্মাননা তুলে দেন। এ সময় ফোর্স কমান্ডার মেজর জেনারেল দিদিয়ার এল’অতে ও ডেপুটি ফোর্স কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এম’বেমবা এম কেইতা উপস্থিত ছিলেন। নারীদের মধ্যে প্রথমবারের মতো এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে গত ফেব্রুয়ারিতে আইভরিকোস্ট যান কর্নেল ডা: নাজমা বেগম। সেখানে পাঠানো ৫৬ সদস্যের মেডিক্যাল কন্টিনজেন্টে নারী কমান্ডার হিসেবে অত্যন্ত সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন তিনি। Ñআইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনীর মেডিক্যাল কন্টিনজেন্টের প্রথম নারী কমান্ডার জাতিসংঘ সম্মাননা পেলেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ