Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল জাজিরার প্রতিবেদন বাস্তবভিত্তিক নয়

পূজা মন্ডপ পরিদর্শনেকালে স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪২ এএম

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরায় প্রকাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন’ প্রতিবেদনে যেসব তথ্য দেয়া হয়েছে, তা বাস্তবভিত্তিক নয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল মঙ্গলবার রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ের রাজধানী উচ্চ বিদ্যালয়ে সরস্বতীপূজা মন্ডপ পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, আল- জাজিরা যেগুলো প্রচার করেছে তা মিথ্যা, ষড়যন্ত্র, প্রথমদিনই বলেছি। একটা ষড়যন্ত্র নিয়েই তারা কাজ করছে। আমরা বলেছি, যতগুলো তথ্য তারা দিয়েছে এগুলো বাস্তবভিত্তিক নয়।

গত ১ ফেব্রুয়ারি ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে আল-জাজিরার ওই প্রতিবেদন নিয়ে তিনি বলেন, এটা সাংবাদিকতার কর্ম নয়, এ ধরনের গোপনে গোপনে ফোনে কি বলল, তা প্রচার করে দেয়া। আমি মনে করি বাংলাদেশ এ সমস্ত ষড়যন্ত্র পেরিয়ে অনেক দূর এগিয়ে গেছে। আল জাজিরা যা প্রকাশ করেছে- তা এ দেশের জনগণ বিশ্বাস করে না।

কেন এ অপপ্রচার জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা আগে থেকেই দেখেছেন আমাদের দেশে নানা ধরনের ঘটনা ঘটিয়ে একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা। এখানেও এ ধরনের একটা গুজব রটিয়ে মানুষের মনে একটা অন্য ধরনের পরিস্থিতি সৃষ্টির ষড়যন্ত্র ছিল। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে এবং প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে চলতে হয়েছে। অনেক ষড়যন্ত্র অগ্নিসন্ত্রাস, অনেক কিছু তাকে (প্রধানমন্ত্রী) ফেইস করতে হয়েছে। এই জায়গাটিতেও নতুন আরেকটি ষড়যন্ত্র- মিডিয়ার মাধ্যমে কিছু মানুষকে বিভ্রান্ত করা যায় কিনা। সে জন্যই এ প্রচেষ্টা। তিনি বলেন, সেনাবাহিনীর প্রধান যথাযথভাবে কথা বলেছেন। আইন অনুযায়ী ব্যবস্থা নেবে পররাষ্ট্র মন্ত্রণালয়। আমাদের পররাষ্ট্রমন্ত্রী ডা. আবদুল মোমেন প্রথমদিনই বলেছেন, এটা পর্যবেক্ষণ করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।



 

Show all comments
  • ডালিম ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৭ এএম says : 0
    আমরা জানি কোনটা সত্য
    Total Reply(0) Reply
  • Aymaan Al Islam ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২৭ এএম says : 0
    স্যার বলছেন বুজতে হবে, তাই বিষণ মনযোগ দিয়ে বিষয়টা বুজলাম
    Total Reply(0) Reply
  • Md Yamin Ahmed ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২৮ এএম says : 0
    আমারা কিছু বুঝি না আমারা মঙ্গল গ্রহে থেকে আসছি তামাশা দেখা শেষ চলে যাবো
    Total Reply(0) Reply
  • Mohammed Rofikul Islam ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২৯ এএম says : 0
    আর বুঝতে বাকি নেই।
    Total Reply(0) Reply
  • Jahidul Islam ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২৯ এএম says : 1
    You are 100% right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল জাজিরা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ