Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাউজানে দুটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩০ পিএম

উচ্চ আদালতের নির্দেশনায় চট্টগ্রামের রাউজানে দুটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন। (১৬ ফেব্রুয়ারী) মঙ্গলবার বেলা সাড়ে ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাউজান উপজেলার ডাবুয়া ইউনিয়নের মেলুয়া এলাকায় ফরহাদ গণি নয়নের মালিকানাধীন মদিনা ব্রিকস (এম বি ডব্লিও) ও সায়রা ব্রিকস (এস বি এল) নামে দুটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়। একই সাথে কয়েক লাখ কাঁচা ইট ধ্বংস করা হয়েছে।

চট্টগ্রাম জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ও রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগের নেতৃত্বে যৌথ পরিচালিত অভিযানে সহযোগিতা করেন চট্টগ্রাম জেলা পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর নুর হাসান সজিব এবং র‌্যাব, পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর সদস্যরা। রাউজানে গত ৪ জানুয়ারি প্রথম দফা অভিযান চালিয়ে ৪টি ইটভাটা গুড়িয়ে দিয়েছিল। গতকাল আবারো ২য় দফা অভিযানে পরিচালনা করে ২টি ইটভাটা গুড়িঁয়ে দিল প্রশাসন।

অভিযান প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন রাউজানে অভিযান চালিয়ে দুটি অবৈধ ইটভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে। পরিবেশ ছাড়পত্র না থাকা, পাহাড়ে অবৈধভাবে গড়ে তোলা ও পাহাড়ী মাটি ও কাঠ ব্যবহার করে ইট তৈরি করায় ইটভাটা দুটি গুঁড়িয়ে দিয়েছি। তিনি বলেন আদালতের নির্দেশে অভিযান অব্যাহত থাকবে।



 

Show all comments
  • md sohel rana rana ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৬ এএম says : 0
    রাউজান চৌধুরী মার্কেট এর আসেপাশের খবর কি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটভাটা

১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন