Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

১৫ দিনে চারটি ইসরায়েলি ড্রোন ভূপাতিত করল ফিলিস্তিনি-লেবাননের যোদ্ধারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৪ এএম

দখলদার ইসরাইল অধিকৃত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার ইসলামি প্রতিরোধ আন্দোলনের যোদ্ধারা ইসরাইলের আরো একটি ড্রোন ভূপাতিত করল। গাজা উপত্যকার দক্ষিণে খান ইউনুস শহরের কাছে ড্রোনটিকে ভূপাতিত করা হয়। ‘দ্যা নিউ প্রেস’ সংবাদ মাধ্যমে জানিয়েছে, গতকাল মঙ্গলবার সকালে ইসরাইলের ওই ড্রোনটির নিয়ন্ত্রণ নিয়ে নিতে সক্ষম হন ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা এবং এরপরই ড্রোনটি নামিয়ে আনা হয়।

ইসরায়েল ও ফিলিস্তিনি গণমাধ্যমগুলো জানায়, ভূপাতিত করার পর ড্রোনটির নিয়ন্ত্রণ নিয়েছে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা। ধ্বংস না করে সেটি নিজেদের হেফাজতে রেখেছে তারা।

ইহুদিবাদী ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, তাদের একটি ড্রোন গাজা উপত্যকায় তৎপরতা চালানোর সময় বিধ্বস্ত হয়েছে। তবে ইসরাইলি সামরিক বাহিনী দাবি করেছে যে, ড্রোন থেকে কোনো তথ্য প্রকাশ হয়ে যাওয়ার আশঙ্কা নেই। চলতি সপ্তাহে এ নিয়ে গাজা এবং লেবাননে ইহুদিবাদী ইসরাইলের তিনটি ড্রোন ভূপাতিত হলো। গত রোববার ফিলিস্তিনি যোদ্ধারা গাজার বেইত হানুন ক্রসিং পয়েন্টের কাছে ইসরাইলের একটি কোয়াডকপ্টার গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে। এরপর গতকাল লেবাননের হিজবুল্লাহ যোদ্ধারা আরেকটি ড্রোন ভূপাতিত করে। সর্বশেষ ড্রোন ভূপাতিত করার ঘটনা ঘটলো মঙ্গলবার।

জেরুজালেম পোস্ট বলছে, সম্প্রতি ইসরায়েলি অনুপ্রবেশ বন্ধে প্রতিরক্ষা ব্যবস্থা জোরদার করেছে ফিলিস্তিন ও লেবাননের প্রতিরোধ যোদ্ধারা।
সম্প্রতি ইরান, লেবাননের হিজবুল্লাহ ও ফিলিস্তিনের হামাসের সঙ্গে যুদ্ধের পরোক্ষ হুমকি দিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। দেশটির সেনাপ্রধান লে. জেনারেল আভি কোচাভির এমন প্রকাশ্য বার্তা দেয়ার পর নড়েচড়ে বসে প্রতিরোধ যোদ্ধারা। ভারটেক্স নিউজ, পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন

২৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন