Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

শিশুদের কোভিড টিকা দেওয়া শুরু করলো ব্রিটেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২১, ৫:১৮ পিএম

শিশুদের কোভিড টিকা দেওয়া শুরু করেছে ব্রিটেন এবং দেশটিতে আগামী আগস্টের মধ্যে সব প্রাপ্তবয়স্করা পাবেন করোনা ভ্যাকসিনের দুটি ডোজ।শিশুদের অক্সফোর্ড-এ্যাস্ট্রাজেনেকার টিকা দিয়েই ট্রায়াল শুরু হয়। ৬ থেকে ১৭ বছর বয়সের ৩শ শিশুকে স্বেচ্ছাসেবী হিসেবে বেছে নেওয়া হয়। যেকোনো বয়সের ব্রিটিশ নাগরিকদের টিকা নিতে পরামর্শ দিয়েছে দেশটির সরকার। -ডেইলি মেইল

টিকার কোনো অভাব হবে না বলে নিশ্চয়তা দিয়ে জানিয়েছেন ব্রিটিশ ভ্যাকসিন টাস্কফোর্সের প্রধান ক্লাইভ ডিক্স । ১২ বছরের বালিকা সিলভিয়া হবসন বলেন, টিকাদান কর্মসূচিতে সামান্য হলেও অবদান রাখতে তিনি এ টিকা নিচ্ছেন। যখন ভাইরাস সবার জীবন বিপন্ন করে তুলছে ও দুঃসময় যাচ্ছে তখন পরিস্থিতি কিছুটা সহজ করতে এগিয়ে এসেছি। সিলভিয়ার বাবা জেমস হবসন বলেন, টিকা নেওয়ার ক্ষেত্রে ঝুঁকি থাকে এমন ধারণা এখন কেটে যাচ্ছে এবং বিষয়টিকে বরং নিরাপদ ভাবতে শুরু করেছে মানুষ। ব্রিটেনে টিকাদান কর্মসূচির মধ্যে এক সপ্তাহে কোভিড সংক্রমণ ২৫ শতাংশ কমে গেছে। অক্সফোর্ড ভ্যাকসিন ট্রায়ালের প্রধান সুপারভাইজর অধ্যাপক এ্যান্ড্রু পোলার্ড বলেন, শিশুরা কোভিডে আক্রান্ত না হলেও তাদের টিকা দেওয়ার পর নিরাপত্তা নিশ্চিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন