Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউপি চেয়ারম্যানরা এক নম্বর ফ্রন্টলাইনার

পদক বিতরণ অনুষ্ঠানে রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৪১ এএম

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা দেশের এক নম্বর ফ্রন্টলাইনার বলে মন্তব্য করেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি বলেন, ইউপি চেয়ারম্যানদের নেতৃত্বে মাঠ পর্যায়ে প্রশাসন কাজ করে তাই ফ্রন্টলাইনারদের মধ্যে তাদের অবস্থান এক নম্বরে।
করোনার সম্মুখসারির যোদ্ধা হিসেবে নির্বাচিত ইউপি চেয়ারম্যানদের মাঝে পদক বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। গতকাল বুধবার বিকেলে রাজধানীর পল্টনে এক হোটেলে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম এই অনুষ্ঠানের আয়োজন করে। নূরুল ইসলাম সুজন বলেন, আপনাদের মর্যাদা দিতে পারলে জনগণকে মর্যাদা দেওয়া হবে। আপনারা মানুষের সবচেয়ে কাছে থেকে কাজ করেন। আপনাদের সঠিক দায়িত্ব পালনের জন্যই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
তিনি বলেন, গ্রামে যেন করোনার টিকা নিয়ে কোনো ভয় কাজ না করে। এ বিষয়ে আপনারা কাজ করবেন। আমি নিজেও করোনার টিকা নিয়েছি।
অনুষ্ঠানে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠি দেওয়া হয়। ফোরামের সভাপতি এস এম জাকারিয়া আলম স্বাক্ষরিত চিঠিতে ইউনিয়ন পরিষদকে আরও কার্যকর করতে প্রস্তাবনা ও দাবি জানানো হয়। এছাড়াও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য, সচিব ও গ্রাম পুলিশদের পক্ষে ১৫ দফা দাবি তুলে ধরা হয়। এসব দাবির বিপরীতে রেলমন্ত্রী আশ্বাস দিয়ে বলেন, আপনাদের এই দাবিগুলো প্রধানমন্ত্রীর কাছে সঠিকভাবে তুলে ধরা গেলেই এসবের সমাধান হয়ে যাবে। এর জন্য আন্দোলন করার দরকার হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

৩১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ