Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্যারিয়ারে প্রথমবার সেরা অভিনেত্রীর সম্মান পেলেন সুস্মিতা সেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৫৫ এএম
মুঠোয় বন্দি ব্ল্যাক লেডি। ক্যামেরায় তাকে নিয়েই পোজ দিয়েছেন সুস্মিতা সেন। ব্ল্যাক লেডির হাত ধরেই এল সুস্মিতার প্রথম সেরা অভিনেত্রীর পুরস্কার। যে কোনও প্রথমই স্পেশ্যাল। তাই এই অ্যাওয়ার্ড সুস্মিতার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।
 
‘আরিয়া’র মাধ্যমে গত বছর ওয়েব ডেবিউ করেন সুস্মিতা। এই ওয়েব সিরিজে তার অভিনয় দর্শক মহলে প্রশংসা আদায় করে নিয়েছিল। এখন ক্যারিয়ারের যে পর্যায়ে সুস্মিতা পৌঁছেছেন, সেখানে অনেক ভেবেচিন্তে সিদ্ধান্ত নেন। ডেবিউ হিসেবে ‘আরিয়া’র চিত্রনাট্য বেছে নেওয়ার ক্ষেত্রেও সময় নিয়ে সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। আর সে সিদ্ধান্ত যে সঠিক, তার প্রমাণ এই অ্যাওয়ার্ড। ‘আরিয়া’তে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর ‘ফিল্ম ফেয়ার ওটিটি ২০২০’ অ্যাওয়ার্ড পেলেন তিনি।
 
অ্যাওয়ার্ড হাতে সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি শেয়ার করে সুস্মিতা লিখেছেন, ‘ফ্রম ওয়ান ব্ল্যাক লেডি টু অ্যানাদার। অনেকটা সময় পেরিয়ে এলাম। এটা দেখাতে সত্যিই খুব ভাল লাগছে। এই সম্মানের জন্য ফিল্মফেয়ারকে অনেক ধন্যবাদ। প্রথম সেরা অভিনেত্রীর পুরস্কার পেলাম।’ ফিল্মফেয়ার ছাড়াও ফিল্ম ক্রিটিক গিল্ডের তরফে আরিয়ার জন্য ক্রিটিক্যালি অ্যাক্লেমড অভিনেতার সম্মান পেয়েছেন সুস্মিতা।
 
বলি মহলের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, ডিজনি হটস্টার সুস্মিতার সঙ্গে ‘আরিয়া’র দ্বিতীয় সিজন নিয়ে কাজ করতে আগ্রহী। পরিচালক রাম মাধবানী থাকবেন পরিচালনার দায়িত্বে। কিন্তু আটকাচ্ছে বাজেটে। অর্থাৎ ‘আরিয়া’র পরে নাকি এতটাই পারিশ্রমিক বাড়িয়েছেন সুস্মিতা, যে তার সঙ্গে কাজ করা কঠিন হয়ে উঠছে অনেকেরই। যদিও পারিশ্রমিক বৃদ্ধি নিয়ে প্রকাশ্যে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি অভিনেত্রী।
 
শোনা যাচ্ছে, ‘আরিয়া’র পর নাকি ঘনিষ্ঠ মহলে পারিশ্রমিক বৃদ্ধির ইচ্ছে প্রকাশ করেন সুস্মিতা। আস্থাভাজনদের সঙ্গে আলোচনা করে নির্দিষ্ট পারিশ্রমিক স্থির করেছেন তিনি। কিন্তু তা নাকি এতটাই বেশি যে, এই মুহূর্তে সুস্মিতাকে নিয়ে কাজ করতে গিয়ে বাজেটের সমস্যায় পড়তে হচ্ছে প্রযোজকদের। করোনা পরবর্তী সময়ে সব জায়গা থেকেই খরচ কমানোর চেষ্টা চলছে। ফিল্ম ইন্ডাস্ট্রিও ব্যতিক্রম নয়। সে কারণেই এই সমস্যা বলে মনে করছেন বলি মহলের একটা বড় অংশ।
 
সূত্রের খবর, হটস্টারের পক্ষ থেকে এই মুহূর্তে ‘আরিয়া’র দ্বিতীয় সিজনের শুটিং স্থগিত রাখা হয়েছে। রাম মাধবানি বরং কার্তিক আরিয়ানকে নিয়ে একটি ছবির প্রি-প্রোডাকশন শুরু করেছেন। সেক্ষেত্রে সুস্মিতার সঙ্গে তারা পরের বছর ‘আরিয়া’র পরবর্তী সিজনের শুটিং করবেন বলে খবর।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ