Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

চকরিয়া ও মহেশখালী পৌরসভাসহ জেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন ১১ এপ্রিল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৩৬ এএম

চকরিয়া ও মহেশখালী পৌরসভাসহ কক্সবাজার জেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল।

জানা গেছে, মেয়র-চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে নির্বাচন হবে চকরিয়া ও মহেশখালী পৌরসভা এবং মহেশখালীর ৪টি ইউনিয়ন, কুতুবদিয়ার ৬টি ইউনিয়ন ও টেকনাফের ৫টি ইউনিয়ন পরিষদে। তবে চকরিয়া ও মহেশখালী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ইভিএমে।

কক্সবাজার জেলার ১৫ ইউনিয়নসহ দেশের বিভিন্ন স্থানের মোট ৩২৩ ইউনিয়ন পরিষদে (ইউপি) প্রথম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ এপ্রিল। এর মধ্যে ৪১ ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

বাকীগুলোতে হবে ব্যালট পেপারে। নির্বাচন কমিশনের ৭৬তম বৈঠক শেষে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশন (ইসি) সচিব মোহাম্মদ হুমায়ুন কবীর।
কক্সবাজার জেলার যেসব ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলো হলো-মহেশখালী উপজেলার ধলঘাট, হােয়ানক, মাতারবাড়ি, কুতুবজোম ইউনিয়ন, কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল, বড়ঘোপ, দক্ষিণ ধুরুং, কৈয়ারবিল, লেমশিখালী, উত্তর ধুরুং ইউনিয়ন এবং টেকনাফ উপজেলার সাবরাং, সেন্টমার্টিন, টেকনাফ সদর ও হোয়াইক্যং ইউনিয়ন।

সর্বশেষ ২০১৬ সালের মার্চ থেকে জুন পর্যন্ত ছয় ধাপে ৪ হাজার ৩২১টিতে ভােট হয়। এর মধ্যে ওই বছরের ২২ মার্চ প্রথম ধাপে ৭৫২টি ও একই বছরের ৩১ মার্চ দ্বিতীয় ধাপে ৬৮৪টি ইউনিয়ন পরিষদে ভােটগ্রহণ অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ